সপ্তম দফা অবরোধের প্রথম দিনে সিলেট মহানগর বিএনপির মিছিল

প্রকাশিত: ২:১২ পূর্বাহ্ণ, নভেম্বর ২৭, ২০২৩

সপ্তম দফা অবরোধের প্রথম দিনে সিলেট মহানগর বিএনপির মিছিল

সোহেল আহমদ :: সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী বলেছেন, একদিকে বিরোধী মতের দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলায় ফরমায়েসী সাজা দিয়ে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র চলছে। অপরদিকে ক্ষমতাসীন গোষ্ঠীর মাঝে নির্বাচনী আমেজ বিরাজ করছে। এমন পরিবেশে দেশে সুষ্ঠু নির্বাচন কল্পনা করা যায় না।  নির্বাচন কমিশন ফ্যাসিস্ট সরকারকে ফের ক্ষমতায় বসাতে দলীয় প্রতিষ্ঠানের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। এই কমিশন ও ফ্যাসিস্ট সরকারকে ক্ষমতায় রেখে দেশে একতরফা নির্বাচনের ষড়যন্ত্র জাতি সফল হতে দেবে না। ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে দেশপ্রেমিক জনতা সপ্তম ধাপের ৪৮ ঘন্টার অবরোধের প্রথম দিনের অবরোধ সফলের মাধ্যমে সরকারকে প্রত্যাখ্যান করেছে।

তিনি রবিবার দুপুরে বিএনপি আহুত সপ্তম দফার ৪৮ ঘন্টা অবরোধের প্রথমদিনে অবরোধ চলাকালে সিলেট মহানগর বিএনপির উদ্যোগে পিকেটিং পরবর্তী সমাবেশে উপরোক্ত কথাগুলো বলেন।

নগরীর নয়াসড়ক এলাকায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, বিএনপি নেতা নাদির খান, শুয়াইবুর রহমান শুয়েব, মিজানুর রহমান মিজান, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মির্জা মো. সম্রাট হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক আহবায়ক আব্দুল ওয়াহিদ সুহেল,  লিটন আহমদ,  জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসানসহ প্রমুখ।

ঠিক একইদিনে সন্ধ্যায় নগরীতে মশাল মিছিল ও বিক্ষোভ সমাবেশ করে সিলেট জেলা স্বেচ্ছাসেবক দল। মিছিলে নেতৃত্ব দেন সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল আহাদ খান জামাল ও সদস্য সচিব শাকিল মুর্শেদ।

এতে আরো উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক মিফতাউল কবির মিফতা, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আলী মোঃ নুরুল হুদা দিপু, টিটন মল্লিকসহ  জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটির সদস্য বৃন্দ ও বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

এর আগে অবৈধ তফসিল বাতিল ও শেখ হাসিনার পদত্যাগ এর ১ দফা দাবিতে চলমান অবরোধ সফল করতে গত ১৫ই নভেম্বর বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টায় নগরীর জিন্দবাজার এলাকায় সিলেট মহানগর বিএনপির সাবেক সদস্য সচিব মিফতাহ সিদ্দিকীর নেতৃত্বে মশাল মিছিল বের হয় । এসময় বিএনপি কর্মীরা সড়কে আগুন জ্বালিয়ে রাস্তা অবরোধ করে।

এসময়  মো.আসিফ আরমান নামে এক ছাত্রলীগ কর্মী মোবাইল ফোনে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া করলে এলাকায় উত্তেজনা দেখা দেয়।

এতে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয় পরে পুলিশ দুই রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। এসময় বিএনপি“র ৩ নেতাকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

বিএনপি এক নেতা জানান,তারা যখন রাস্তায়  মশাল মিছিল নিয়ে জিন্দাবাজারের দিকে অবস্থান করেন তখন ছাত্রলীগের কিছু নেতাকর্মীরা আমাদের মিছিল দেখে সেখান থেকে সরে যায়। পরে এদের একজন ভাতালিয়া এলাকার মো জামাল উদ্দিনের ছেলে মো.আসিফ আরমান নামে ছাত্রলীগ নেতা এবং পুলিশের সোর্স মোবাইল ফোনে বিষয়টি পুলিশকে জানায়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে তাদের শান্তিপূর্ণ মিছিলে হামলা চালায়।

সে মিছিল উপস্থিত থাকা বিএনপি নেতাকর্মীদের নাম পুলিশকে অবগত করে আরমান।

এবিষয়ে থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ গণমাধ্যমকে জানান, এ ঘটনার মামলার প্রস্তুতি চলছে।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ