সিলেটে নতুন ঘাটি তৈরি করছেন “ মাষ্টার মাইন্ড“ আনোয়ারুজ্জান

প্রকাশিত: ৮:৩১ পূর্বাহ্ণ, নভেম্বর ২৭, ২০২৩

সিলেটে নতুন ঘাটি তৈরি করছেন “ মাষ্টার মাইন্ড“ আনোয়ারুজ্জান

সোহেল আহমদ :: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সিলেটে আওয়ামীলীগের শুরু হয়েছে নতুন রাজনীতির খেলা। এর আগে অনেক সিনিয়র রাজনীতিবিদরাও সিলেটে রাজনীতি করে আসছিলেন কিন্তু এবার আওয়ামীলীগের রাজনীতির মোড় নিয়েছে অন্যদিকে। আর সেই মোড় ঘুড়িয়েছেন সিলেট সিটি করপোরেশনের বর্তমান মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। সিলেটে নতুন ঘাটি তৈরি করছেন “ মাষ্টার মাইন্ড“ আনোয়ারুজ্জান।

 

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ রেহানার হাত ধরেই তিনি সিটি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়ে অংশগ্রহন করে মেয়র হিসেবে নির্বাচিত হন। শেখ রেহানার আস্তাভাজন হওয়ার খুব সহজেই  সুযোগটাকে বেশ ভালোভাবেই নিজেকে কাজে লাগিয়েছেন।

 

এবারের সিলেটের ১৯ আসনে আওয়ামী লীগের প্রার্থীদের মধ্যে তার অনুসারী নেতাদের সংখ্যাই বেশী। বিগত সময়ে তাকে যারা সহযোগিতা ও সমর্থন দিয়েছেন ঠিক তারই প্রতিদান হিসেবে তিনি অনেককে নৌকার টিকিট পেতে লবিং করেছেন। মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর মাষ্টার মাইন্ড অংশগ্রহনে  সিলেটের ১৯ আসনগুলোর মধ্যে নৌকা দলীয় প্রতীকে  নতুন মুখ বেরিয়ে এসেছে।

 

 

তার লবিংয়ে আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্তিতে থাকা অনেক নেতারাই চমক দেখিয়েছেন। তিনি যাদের পক্ষে সরব ছিলেন তাদের অনেকেই পেয়েছেন নৌকার টিকিট। এতে তার বলয় আরো শক্তিশালী হয়ে উঠেছে।

 

 

এর আগে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী সিলেট-২ আসনে বিগত নির্বাচনেও তিনি নৌকার মনোনয়ন প্রত্যাশী ছিলেন। সিলেটের মেয়র হওয়ার পর তিনি এ আসনে নৌকা ফিরিয়ে আনতে সিলেট-২ আসনে সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরীর পক্ষে লবিং করেন এবং সফল হোন।

 

 

সিলেট-৩ আসনে এমপি হাবিবুর রহমান হাবিব বর্তমান এমপি তিনি একই বলয়ের। এবার দ্বিতীয়বারের মতো তিনি এ আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন।

 

সিলেট-৫ আসনে নৌকার জন্য দীর্ঘদিন ধরে লড়াই করছিলেন নগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ। মাসুক উদ্দিনের পক্ষেও লবিং করেছিলেন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। এবার তিনি নৌকার মনোনয়ন পেয়েছেন।

 

 

বিগত সিলেট সিটি নির্বাচনকে কাজে লাগিয়ে সুযোগ পেয়ে ছক্কা মেরে চমক দেখালেন সুনামগঞ্জ-১ আসনে আনোয়ারজ্জামানের ঘনিষ্ঠজন সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রঞ্জিত সরকার। আগে থেকেই আনোয়ার রঞ্জিতের জন্য মাঠে সক্রিয় ছিলেন। সিলেট সিটি করপোরেশনের মেয়র নির্বাচনের সময় আনোয়ারুজ্জামান পক্ষে বিভিন্ন প্রচার-প্রচারণা ব্যাপক ভূমিকা পালন করেন।

এদিকে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আনোয়ারুজ্জামান যখন মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছিলেন তখন সিলেটে আসার পর আওয়ামীলীগের অনেক রাজনৈতিক নেতারা তার দিক থেকে মুখ ফিরিয়ে রেখেছিলেন।

ঠিক এইসময়ে সর্বপ্রথম আনোয়ারের পাশে এসে দাঁড়িয়েছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। আনোয়ারকে নিয়ে নাদেল একাই নেমেছিলেন সিলেটের নির্বাচনী মাঠে। পরে নৌকা প্রাপ্তিতে অবশ্য সবাই একেক করে আনোয়ারের পাশে দাঁড়িয়েছিলেন। সেই হিসেবে নাদেলের সঙ্গে আনোয়ারের সম্পর্কের আরো গভীর হয়।

মৌলভীবাজার-২ আসনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী শফিউল আলম চৌধুরী নাদেল মনোনয়ন পেয়েছেন।

 

এতে করে সিলেটে আওয়ামীলীগের রাজনীতিতে নতুন পরিবর্তনের সূচনা হতে চলেছে। আর এসবের  মাষ্টারমাইন্ড হিসেবে আনোয়ারুজ্জামান আরো শক্তিশালী বলয় গড়ে তুলেছেন।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ