গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের সাউথ ওয়েলস রিজিওনাল আহবায়ক কমিটি গঠন

প্রকাশিত: ১০:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২৩

গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের সাউথ ওয়েলস রিজিওনাল আহবায়ক কমিটি গঠন
ডায়াল সিলেট ডেস্ক :  ঐক্যবদ্ধভাবে কাজ করার দীপ্ত শপথ ও প্রবাসীদের বিভিন্ন দাবীদাওয়া নিয়ে গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের সাউথ ওয়েলস রিজিওনাল আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।
রবিবার (২৬ নভেম্বর) বৃটেনের কার্ডিফের সম্রাট রেষ্টুরেন্টে  সাউথ ওয়েলস এর বিভিন্ন শহর থেকে আগত বিপুল সংখ্যক লোকের উপস্থিতিতে এক ডিনারপার্টি ও প্রতিনিধি সভার আয়োজন করা হয়।
গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের কেন্দ্রীয় কনভেনার কমিউনিটি লিডার ও বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর এর সভাপতিত্বে এবং গ্রেটার সিলেট এর সাউথ ওয়েলস রিজিওন এর সাবেক চেয়ারপার্সন আসকর আলী ও সাবেক সেক্রেটারি শাহ্‌ শাফি কাদির এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় দোয়া পরিচালনা করেন সাবেক চেয়ারপার্সন আলহাজ্ব লিয়াকত আলী। আপ্যায়ন এর সার্বিক ব্যাবস্থাপনায় ছিলেন কার্ডিফ জালালিয়া মসজিদের সভাপতি ব্যাবসায়ী আলহাজ্ব লিলু মিয়া।
সভায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন গ্রেটার সিলেট এর অন্যতম উপদেষ্টা কমিউনিটি ব্যাক্তিত্ব শেখ মোহাম্মদ তাহির উল্লাহ, সাউথ ওয়েলস রিজিওন এর সাবেক চেয়ারপার্সন এস এ রহমান মধু, কমিউনিটি ব্যাক্তিত্ব মাসুদ আহমেদ, সাইফুল ইসলাম নজরুল, আনকার মিয়া, আনহার মিয়া, জয়নাল আহমদ শিবুল, আলহাজ্ব আসাদ মিয়া, এম আসরাফ হোসেন,আবু বক্কর ওয়াকার, কাওসার হোসেন, শাহ্‌ গোলাম কিবরিয়া. নজরুল ইসলাম, শামীম চৌধুরী, কাজাদ উদ্দিন আজাদ, ফরহাদ মিয়া, আব্দুল ওয়াহিদ বাবুল, সৈয়দ ইকবাল আহমেদ, মুজিবুর রহমান মুজিব, শেখ আব্দুর রউফ তালুকদার, ইকবাল আহমেদ, আলমগীর আলম, রকিবুর রহমান, এবি রুনেল, মফিকুল ইসলাম, ফয়সল রহমান, আব্দুল বসর সিকদার, মৌলা আফতাব, ফয়েজ মিয়া, শেখ সুমন তরফদার, সাইফুল ইসলাম সিপু, মাহমুদ আলী, সালাহ উদ্দিন, মোহাম্মদ জহির আলী, আব্দুস সালাম, আতিকুল ইসলাম, এম এ সামাদ, হাজি জুয়েল মিয়া, মাহমুদ হোসেইন, আব্দুল মালিক, সুহেল মিয়া, ইকবাল হোসেন, জুমন মিয়া, এ কে সাইফুর, রমজান আলী, জহিরুল ইসলাম কাইয়ুম, শাহ্‌ আব্দুল ওয়াহাব জাহাঙ্গীর, আমিনুল ইসলাম, আখতার আহমেদ, আব্দুল নূর, আসাদ মিয়া, হাফিজ এনামুল ইসলাম সুয়েব, আব্দুল বাছিত বাচ্চু, এম এ আলম, লিয়াকত মিয়া, শামীম আহমেদ, আব্দুল মোক্তাদির, মোহাম্মদ মুজিব মিয়া, মোহাম্মদ বদরুল হক মনসুর, সিরাজ উদ্দিন, ছালিকুর রহমান, আব্দুস সবুর, আমিনুর রহমান, এম এ শহীদ, মোহাম্মদ নূর আলম , মোহাম্মদ ফয়ছল মনসুর ও এস এম আনোয়ার হোসাইনসহ অন্যান্য নেতৃবৃন্দ।
সংগঠন এর সাউথ ওয়েলস রিজিওন এর আগামী দিনের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে আগামী ছয় মাসের জন্য গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের কেন্দ্রীয় কনভেনার ও ইউকে বিডি টিভির চেয়ারম্যান মোহাম্মদ মকিস মনসুর বিভিন্নজনের প্রস্তাবের আলোকে লিখিত ৫১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ও ২১ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা পরিষদ এর নাম ঘোষণা করার পর উপস্থিত সবাই সর্বসম্মতিক্রমে করতালির মাধ্যমে সমর্থন প্রদান করেছেন।
গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের সাউথ ওয়েলস রিজিওনাল আহবায়ক কমিটিতে বিশিষ্ট ব্যাবসায়ী মুজিবুর রহমান মুজিবকে কনভেনার, গ্রেটার সিলেট এর সাবেক সেক্রেটারি রকিবুর রহমানকে সদস্য সচিব এবং সাবেক ট্রেজারার এ বি রুনেলকে অর্থ সচিব এর দায়িত্ব প্রদান করা হয়েছে।
এ ছাড়াও মফিকুল ইসলাম, সৈয়দ ইকবাল আহমেদ, কাওসার হোসেন, মোহাম্মদ জহির আলী, হাজি জুয়েল মিয়া, এম আসরাফ হোসেন, আব্দুর রহমান মনা, আব্দুস সালাম, ইউসুফ খান জিমি, এনামুল ইসলাম সুয়েব, ইকবাল হোসেন, নুরুল ইসলাম, কাজাদ উদ্দিন আজাদ, আব্দুল বসর সিকদার, মৌলা আফতাব, আব্দুল কাইয়ুম জহিরকে জয়েন্ট কনভেনার, যুগ্ম সদস্য সচিব হিসাবে আব্দুল বাছিত বাচ্চু, শেখ সুমন তরফদার, এম ফয়েজ মিয়া ও সাইফুল ইসলাম সিপু, যুগ্ম অর্থ সচিব হিসাবে শাহ্‌ আব্দুল ওয়াহাব জাহাঙ্গীর, ও আসাদ মিয়া, আতিকুল ইসলামকে প্রেস সেক্রেটারি করে ৫১সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।
এদিকে গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের সাউথ ওয়েলস রিজিওনাল লিডার ও কাডিফ জালালিয়া মসজিদের সভাপতি বিশিষ্ট ব্যাবসায়ী আলহাজ্ব লিলু মিয়ার বাংলাদেশ যাত্রা উপলক্ষে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে।
সভাপতির বক্তব্যে  সংগঠনের কেন্দ্রীয় কনভেনার কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ৫০ হাজার পাউন্ডের প্রতিশ্রুতির মাধ্যমে নব উদ্যমে আমাদের প্রাণের সংগঠন গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের সাউথ ওয়েলস রিজিওনাল আহব্বায়ক কমিটির যাত্রা আজ থেকে আমরা শুরু করতে যাচ্ছি। এরপর বৃটেনের প্রতিটি রিজিওনাল ও শাখা কমিটির গঠনের মাধ্যমে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে লাইফ মেম্বার ক্যাটাগরিতে সদস্য হয়ে সংগঠনের কার্যক্রমে জোরালো ভূমিকা রাখার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানানো সহ গ্রেটার সিলেট কমিউনিটির উন্নয়নে ও সিলেটবাসীর মানবতার কল্যাণে এবং সংগঠন এর আগামী দিনের অগ্রযাত্রায় সকল রিজিওন ও শাখা কমিটির নেতৃবৃন্দের সহযোগিতা কামনা সহ ঐক্যবদ্ধভাবে কাজ করার দীপ্ত শপথ নেওয়ার জন্য  কনভেনিং কমিটি ও গ্রেটার সিলেট কমিউনিটি ইন ইউকে সবার প্রতি বিনীতভাবে অনুরুধ জানিয়েছেন।
এছাড়াও সভায় ইসরাইলী-ফিলিস্তিনী যুদ্ধ বন্ধ ,গাজায় গণহত্যার প্রতিবাদ ও নিন্দা, প্রবাসীদের হাই কমিশনের মাধ্যমে দ্রূত এনআইডি কার্ড প্রদান, পাওয়ার অফ এটরনির জটিলতা নিরসন ও বাংলাদেশে খাজনা প্রদানে প্রবাসীদের পাসপোর্টকে আইডি হিসাবে গ্রহণের জোর দাবী জানানো হয়।
0Shares