“জুড়ী মেধাবৃত্তি পরীক্ষা” অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:৪৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২৩

“জুড়ী মেধাবৃত্তি পরীক্ষা” অনুষ্ঠিত

ডায়াল সিলেট ডেস্ক ::  মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায়  “জুড়ী মেধাবৃত্তি পরীক্ষা” অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১ ডিসেম্বর) জুড়ী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকাল ১০ টায় শুরু হয়ে বেলা ১২টা ৩০মিনিটে পরীক্ষা শেষ হয়।

প্রতিবছরের ন্যায় এবারেও জুড়ী উপজেলার ৫৮ টি  সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডার গার্টেন স্কুলের পঞ্চম শ্রেণীর ৩১৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয় জুড়ী মেধাবৃত্তি পরীক্ষা।

এ পরীক্ষার আওতায় প্রতিবছর উপজেলার তৃতীয় ও পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে পরীক্ষার আয়োজন করা হয়। শুধু এছর পঞ্চম শ্রেণীর পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ বছরে ত্রয়োদশ মেধা নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ,  উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি তাজুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক ও  জুড়ী মডেল সরকারি  উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিতাংশু শেখর দাশ, জুড়ী মেধা বৃত্তি পরীক্ষার সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম সুমন প্রমুখ।

জুড়ী মেধাবৃত্তি পরীক্ষার সভাপতি অশোক রঞ্জন পাল ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম বলেন, শান্তিপূর্ণ ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এবারেও মেধাবৃত্তি পরীক্ষার আয়োজন করতে পেয়ে আমরা আনন্দিত।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ