যুক্তরাজ্যে জালালপুরের মেয়ে মেধাবী ফারজানার কৃতিত্ব

প্রকাশিত: ৪:০১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২৩

যুক্তরাজ্যে জালালপুরের মেয়ে মেধাবী ফারজানার কৃতিত্ব

আন্তর্জাতিক ডেস্ক :: যুক্তরাজ্যের কার্ডিফ মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে ডাটা সায়েন্সে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর ইউনিয়নের কৃতি সন্তান ফারজানা আক্তার। সে বড়চক গ্রামের বিশিষ্ট সমাজসেবক ও প্রবাসী কমিউনিটি নেতা হারুনুর রশীদের একমাত্র মেয়ে। ফারজানার মাতা নাজমা বেগম গৃহিণী এবং একমাত্র ছোট ভাই আহবাবুর রশীদ চলতি বছরে কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করেছে।

 

মেধাবী ফারজানা ২০১২ সালে ঐতিহ্যবাহী জালালপুর উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি, ২০১৪ সালে জালালপুর ডিগ্রি কলেজ থেকে এইচএসসি এবং ২০২০ সালে সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্সে অনার্স ডিগ্রি লাভ করেন। এরপর উচ্চশিক্ষার উদ্দেশ্যে ২০২২ সালে যুক্তরাজ্য গমন করেন। সম্প্রতি ইউনিভার্সিটির এক অনাঢ়ম্বর অনষ্ঠিানে ফারজানাকে সনদ প্রদান করা হয়। সনদ প্রদান অনুষ্ঠানে ফারজানার মামা লন্ডনের ওয়েলস সিটির সাবেক কাউন্সিলর বিশিষ্ট কমিউনিটি নেতা মো. সুলতান উপস্থিত ছিলেন।

 

এদিকে ফারজানা তার এই কৃতিত্বের জন্য মহান আল্লাহয় শুকরিয়া আদায় করেন। একইসাথে সে তার মা বাবা, শিক্ষকমন্ডলী, বন্ধু-বান্ধব, স্বজন, এলাকাবাসীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। ফারজানা সকলের দোয়াপ্রার্থী। ফারজানার বাবা হারুনুর রশীদ বলেন, আমার মেয়ে যাতে ভবিষ্যতে দেশ ও সমাজের কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করতে পারে সকলের নিকট এই দোয়া কামনা করছি।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ