প্রার্থীর সমর্থনকারীর তালিকায় মৃত ব্যক্তি, মনোনয়নপত্র স্থগিত

প্রকাশিত: ৮:১৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২৩

প্রার্থীর সমর্থনকারীর তালিকায় মৃত ব্যক্তি, মনোনয়নপত্র স্থগিত

ডায়াল সিলেট ডেস্ক :: মৌলভীবাজার-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি মোহাম্মদ আব্দুর রহিম শহীদের সমর্থনকারীদের তালিকায় মৃত ব্যক্তির নাম পাওয়া গেছে। বিষয়টি তদন্তের জন্য তার মনোনয়নপত্র স্থগিত রেখেছেন রিটার্নিং কর্মকর্তা।

সোমবার (৪ নভেম্বর) সকাল ১১টার দিকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মৌলভীবাজার-৩ ও ৪ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আব্দুর রহিম শহীদের দাখিল করা মোট ভোটারের এক শতাংশ সমর্থনকারীর সই যাচাইকালে সদর উপজেলার কাশিমপুর এলাকার ভোটার বশির মিয়া ১১ মাস আগে মারা গেছেন বলে জানা যায়।

মৃত ব্যক্তি কীভাবে স্বাক্ষর করলেন, এ নিয়ে প্রশ্ন তোলেন সেখানে থাকা আইনজীবী ও অন্যান্য দলের প্রতিনিধিরা। এ ছাড়া, সমর্থনকারী হিসেবে জেলি বেগম নামে একজন ভোটারের ঠিকানায় ওই নামে কোনও ভোটার পাওয়া যায়নি। সমর্থনকারী বাছিত মিয়া নিজ এলাকায় অবস্থান করেন না, তিনি ঢাকার বাসিন্দা। এসব কারণে তার মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ড. উর্মি বিনতে সালাম বলেন, ‘আমরা তার বিরুদ্ধে নির্বাচনি আইন ও পরিপত্র অনুযায়ী ব্যবস্থা নেবো। এর বাইরে আমাদের যাওয়ার সুযোগ নেই। আইনে যা আছে তা-ই হবে।’

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসনে মোট ১১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ জিল্লুর রহমান, স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি এম এ রহিম সিআইপি, জাসদের আব্দুল মছব্বির, ওয়ার্কার্স পার্টির তাপস কুমার ঘোষ, জাতীয় পার্টির রুহুল আমিন ও মো. আলতাফুর রহমান, সাংস্কৃতিক মুক্তি জোটের ফাহাদ আলম, ইসলামী ফ্রন্টের আব্দুর রউফ, জাকের পার্টির মোহাম্মদ আব্দুল কাইয়ুম, এনপিপির আবু বক্কর ও স্বতন্ত্র প্রার্থী সাদেক আহমদ।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ