মৌলভীবাজারে স্বতন্ত্র প্রার্থী সিআইপি এম এ রহিমের মনোনয়ন বাতিল

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২৩

মৌলভীবাজারে স্বতন্ত্র প্রার্থী সিআইপি এম এ রহিমের মনোনয়ন বাতিল

ডায়াল সিলেট ডেস্ক :: মৌলভীবাজার-১ (সদর-রাজনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়া যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি এম এ রহিম সিআইপি’র মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা ড. উর্মি বিনতে সালাম। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আজ সোমবার এ ঘোষণা দেন তিনি।

তার মনোনয়নপত্র এক শতাংশ ভোটারের সমর্থক স্বাক্ষরে একজন মৃত ব্যক্তির স্বাক্ষর পাওয়ায় তার প্রার্থীতা বাতিল করা হয়।

সোমবার (৪ ডিসেম্বর) সকাল ১১টা থেকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে শুরু হয় মৌলভীবাজার-৩ আসনের মনোনয়নপত্র যাচাইবাছাই। যাচাইবাছাই শেষে প্রার্থীদের মনোনয়নের বৈধতা, অবৈধতা ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আব্দুর রহিম শহীদের মনোনয়নপত্র যাচাইয়ের সময় দেখা যায়, তিনি স্বতন্ত্র প্রার্থী হওয়ায় মোট ভোটারের এক শতাংশ ভোটারের সমর্থন স্বাক্ষরসহ জমা দিয়েছেন। সেখানে তার সমর্থনকারী মৌলভীবাজার সদর উপজেলার কাশিমপুর এলাকার ভোটার বশির মিয়া ১১ মাস আগেই মারা গেছেন।

মৃত ব্যক্তি কীভাবে স্বাক্ষর করলেন এই নিয়ে প্রশ্ন তোলেন সেখানে থাকা আইনজীবী ও অন্য দলের প্রতিনিধিরা।

এ ছাড়াও আব্দুর রহিমের সমর্থনকারী জেলি বেগমের ঠিকানায় এই নামে কোনো ভোটার পাওয়া যায়নি। সমর্থনকারী বাছিত মিয়া নিজ এলাকায় অবস্থান করেন না, তিনি ঢাকার বাসিন্দা। তাই স্থগিত হয়ে যায় তার মনোনয়ন।

এ বিষয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার উর্মি বিনতে সালাম বলেন, আমরা নির্বাচনি আইন ও পরিপত্র অনুযায়ী ব্যবস্থা নেব। এর বাইরে আমাদের যাওয়ার সুযোগ নেই। আইনে যা আছে তাই হবে, নির্দিষ্ট সময়ের মধ্যে তদন্ত করে সিদ্ধান্ত জানানো হবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসনে মোট ১১ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এরমধ্যে ৬ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা দেওয়া হয়েছে। ৫ জন প্রার্থীর মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ