‘দ্বৈত নাগরিকত্ব’ ইস্যুতে হাবিবের প্রার্থীতা বাতিলের দাবি আতিকের

প্রকাশিত: ৩:২২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১১, ২০২৩

‘দ্বৈত নাগরিকত্ব’ ইস্যুতে হাবিবের প্রার্থীতা বাতিলের দাবি আতিকের

ডায়াল সিলেট ডেস্ক :: সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের প্রার্থিতার বৈধতার বিরুদ্ধে আপিল করেছেন জাতীয় পার্টির (জাপা) প্রার্থী আতিকুর রহমান আতিক। শুক্রবার নির্বাচন কমিশনে (ইসি) এ অভিযোগ করেন তিনি।

 

অভিযোগে উল্লেখ করা হয়, নৌকার প্রার্থী হাবিব বাংলাদেশ ও যুক্তরাজ্যের দ্বৈত নাগরিক। নির্বাচন কমিশন আইনে আছে, দুই দেশের নাগরিক হলে প্রার্থী হওয়ার যোগ্যতা থাকে না। তাই হাবিবের প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেছেন তিনি।

 

প্রসঙ্গত- ২০২৪ সালের ৭ জানুয়ারী অনুষ্ঠিতব্য এ নির্বাচনে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আওয়ামী লীগ থেকে হাবিবুর রহমান হাবিব, জাপার আতিকুর রহমান আতিক, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আনোয়ারা হোসেন আফরোজ ও ইসলামী ফ্রন্টের শেখ জাহেদুর রহমান মাসুমের মনোনয়ন বৈধ ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা।

 

উল্লেখ্য, এর আগে ২০২১ সালের ৮ জুলাই অনুষ্ঠিত নির্বাচনকে কেন্দ্র করে হাবিবের বিরুদ্ধে একইরকম অভিযোগ এনে প্রার্থীতা বাতিল চেয়েছিলেন আতিক। তবে সেসময়ও আতিকের অভিযোগ খারিজ করে দিয়ে হাবিবের মনোনয়ন বৈধ ঘোষণা করেন নির্বাচন কমিশন।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ