অবরোধের সমর্থনে রাজধানীতে বিএনপির মিছিল

প্রকাশিত: ২:১৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২৩

অবরোধের সমর্থনে রাজধানীতে বিএনপির মিছিল

গ্রেফতার ২১

 

ডায়াল সিলেট ডেস্ক :: সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা ৩৬ ঘণ্টার অবরোধের প্রথম দিনে রাজধানীর বিভিন্ন থানা এলাকায় মিছিল করেছে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তবে, এসব মিছিল থেকে ২১ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

 

মঙ্গলবার ঢাকা মহানগর দক্ষিণে সবুজবাগ, ডেমরা, যাত্রাবাড়ী, চকবাজার, মুগদা, শ্যামপুর-কদমতলী, গেন্ডারিয়া, খিলগাঁও, মতিঝিল, শাহবাগ থানাসহ বিভিন্ন এলাকা থেকে এসব মিছিল বের করা হয়।

 

নগরীর জোড়পুকুর এলাকায় অবরোধের সমর্থনে এবং নগর সদস্যসচিব রফিকুল আলম মজনুকে সাজা দেওয়ার প্রতিবাদে মিছিল বের করে খিলগাঁও থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। মিছিলটি কিছুদূর অগ্রসর হলে হামলা চালায় পুলিশ। এসময় থানা বিএনপির আফজাল হোসেন, তাজুল ইসলাম, আব্বাস বেপারী, সজীব আহমেদ, মো. শামীম, রাশেদুল ইসলাম রাশেদ, সাইদুর রহমান সাইদুল, আরিফুল ইসলাম, সুমনসহ ১৩ জনকে গ্রেফতার করা হয়।

 

শ্যামপুর লাল মসজিদ এলাকা থেকে মিছিল বের করে শ্যামপুর ও কদমতলী থানা বিএনপির নেতাকর্মীরা। মিছিলে পুলিশ ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলায় বিএনপির তিনজন নেতাকর্মী আহত হয়েছেন।

 

অবরোধের সমর্থনে শ্যামপুর লাল-মসজিদ এলাকায় কদমতলী-শ্যামপুর থানা বিএনপি এবং অঙ্গ সংগঠনের মিছিলের সময় পুলিশ ও স্থানীয় আওয়ামী লীগের হামলায় গুরুতর আহত হন ৫২ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা শামসুদ্দিন আহমেদ ও মোহাম্মদ জসিম মিয়া। পুলিশ কদমতলী থানার ৫২নম্বর ওয়ার্ড বিএনপি নেতা ওয়াসিম হোসেন, কদমতলী থানা ছাত্রদল সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বি, ৫৩ নম্বর ওয়ার্ড ছাত্রদল নেতা মোহাম্মদ জাহিদ, ৫৪নম্বর ওয়ার্ড যুবদল নেতা কাউসার হোসেনসহ আটজনকে গ্রেফতার করে।

 

এছাড়া অবরোধের সমর্থন সবুজবাগ থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা রাজধানীর মাদারটেক এলাকায়, ডেমরা থানা বিএনপি নেতাকর্মীরা স্টাফ কোয়ার্টার রোডে, যাত্রাবাড়ী থানা বিএনপির নেতাকর্মীরা নগরীর শনির আখড়া এলাকায়, মতিঝিল থানা বিএনপির নেতাকর্মীরা রাজধানীর ফকিরাপুল এলাকায়, চকবাজার থানা বিএনপির নেতাকর্মীরা নাজিম উদ্দীন রোডের পুরাতন জেলখানা এলাকায়, গেন্ডারিয়া থানা বিএনপির নেতাকর্মীরা স্বামীবাগ ও ঢালকানগর এলাকায়, হাজারীবাগ থানা বিএনপির ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ট্যানারি এলাকায়, শাহবাগ বিএনপির নেতাকর্মীরা নগরীর বিজয়নগর পানির ট্যাংকির সামনে থেকে মিছিল বের করেন।

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ