সোমবার হরতালের ডাক বিএনপি-জামায়াত-গণতন্ত্র মঞ্চ-এলডিপির

প্রকাশিত: ৮:২০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২৩

সোমবার হরতালের ডাক বিএনপি-জামায়াত-গণতন্ত্র মঞ্চ-এলডিপির

ডায়ালসিলেট ডেস্ক :: আগামী ১৮ই ডিসেম্বর সোমবার সকাল-সন্ধ্যা হরতাল ডাক দিয়েছে বিএনপি-জামায়াত-গনতন্ত্র মঞ্চ ও এলডিপি।

সরকার পতনের একদফা দাবিতে সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশে সর্বাত্মকভাবে হরতাল কর্মসূচি পালন করার জন্য ভার্চ্যুয়ালি এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন ।

অন্যদিকে সারাদেশে পুলিশের হামলা, গ্রেপ্তার, জুলুম-নির্যাতন ও একদলীয় নির্বাচনের প্রতিবাদে ঐ একই দিনে সোমবার সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা করেছে জামায়াত। শনিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম।

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞার প্রতিবাদে রোববার বিক্ষোভ এবং একদফা দাবিতে আগামী সোমবার সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতালের কর্মসূচি ঘোষণা করেছে গণতন্ত্র মঞ্চ।

শনিবার বিকাল সাড়ে ৪টায় গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় দপ্তরে গণতন্ত্র মঞ্চের এক জরুরি সভায় এসব কর্মসূচি ঘোষণা হয় বলে এক বিবৃতিতে জানানো হয়।

দেশব্যাপী সর্বাত্মক হরতাল কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম)। শনিবার রাজধানীর মগবাজারের এলডিপি কার্যালয়ে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় শান্তিপূর্ণভাবে এই হরতাল কর্মসূচি পালন করার জন্য এলডিপির নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।

0Shares