সিলেটে বিএনপি ও যুবদলের দুই নেতা গ্রেপ্তার

প্রকাশিত: ২:৪৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২৩

সিলেটে বিএনপি ও যুবদলের দুই নেতা গ্রেপ্তার

ডায়াল সিলেট ডেস্ক :: সিলেটে বিএনপি ও যুবদলের দুই নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন- মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী ও জেলা যুবদলের সভাপতি মুমিনুল ইসলাম মুমিন। শনিবার বিকালে নগরীর বন্দরবাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে কোতোয়ারি থানার ওসি মোহাম্মদ মঈন উদ্দিন জানান।

 

ওসি বলেন, আগের নাশকতার মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে; রোববার আদালাতে প্রেরণ করা হবে।

 

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, বিকালে নগরীর বন্দরবাজার এলাকায় লিফলেট বিতরণকালে ইমদাদ ও মুমিনকে পুলিশ গ্রেপ্তার করে। বর্তমানে বিএনপির নেতাকর্মীরা নিজেদের বাসা-বাড়িতেও থাকতে পারছেন না পুলিশের জন্য।

 

দুই নেতাকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে তিনি বলেন, এসব করে বিএনপির আন্দোলন বন্ধ করা যাবে না। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে আমাদের আন্দোলন চলবে।

 

পুলিশ জানিয়েছে, জেলা যুবদলের সভাপতি মুমিনুল ইসলাম মুমিনের বিরুদ্ধে একটি এবং মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরীর বিরুদ্ধে চারটি মামলা রয়েছে।

 

সিলেট জেলা ও মহানগর বিএনপির নিন্দা: শান্তিপূর্ণ গণসংযোগ কর্মসূচি থেকে সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী ও সিলেট জেলা যুবদলের সভাপতি এডভোকেট মুমিনুল ইসলাম মুমিনকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।

 

বিএনপি নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, গণতান্ত্রিক আন্দোলনের সৈনিকদের গ্রেপ্তার ও নির্যাতন করে ফ্যাসিবাদের শেষ রক্ষা হবে না। অবিলম্বে গ্রেপ্তারকৃত সকল রাজবন্দিদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। অন্যতায় এর পরিনাম খুবই ভয়াবহ হবে।

 

অপরদিকে, সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী ও সিলেট জেলা যুবদলের সভাপতি অ্যাডভোকেট মুমিনুল ইসলাম মুমিনকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এম এ মালিক।

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ