মাশরাফিসহ ৪ প্রার্থীকে জরিমানা

প্রকাশিত: ৩:১৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২৩

মাশরাফিসহ ৪ প্রার্থীকে জরিমানা

আচরণবিধি লঙ্ঘন

 

ডায়াল সিলেট ডেস্ক :: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগে নড়াইল-২ আসনের আওয়ামী লীগের ‘নৌকা’ প্রতীকের মাশরাফি বিন মুর্তজাসহ চার প্রার্থীকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

 

সোমবার দুপুরে নড়াইল সদরের পৌরসভা ও মাইজপাড়া ইউনিয়ন এলাকায় ম্যাজিস্ট্রেট রাকিবুল হাসান ও মো. আনিসুর রহমান যৌথভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৭ (১) ক ধারা ১৮(১) মোতাবেক (ওয়াালে পোস্টার সাঁটানো) আচরণবিধি লঙ্ঘনের দায়ে নড়াইল-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী মাশরাফি বিন মুর্তজাকে ১৫ হাজার টাকা, জাতীয় পার্টি প্রার্থী খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজকে ১৫ হাজার টাকা, গণফ্রন্টর প্রার্থী লতিফুর রহমানকে ৩ হাজার টাকা এবং ইসলামী ঐক্যজোটের প্রার্থী মাহবুবুর রহমানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

 

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. রাকিবুল ইসলাম বলেন, নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে নড়াইল-২ আসনের ৪ জন প্রার্থীর পোস্টার সাঁটানো হয়। সেজন্য প্রার্থীদের জরিমানা করে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।

 

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বলেন, নিয়মিত পর্যবেক্ষণে আচরণবিধি লঙ্ঘন ধরা পড়ায় প্রার্থীদের জরিমানা করা হয়েছে। নির্বাচনি কার্যক্রম শেষ হওয়ার আগ পর্যন্ত পর্যবেক্ষণ অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

 

0Shares