সরকার নির্বাচনের নামে কিছু জোকারদের দিয়ে সার্কাস করছে : মুক্তাদির

প্রকাশিত: ২:৫৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ৬, ২০২৪

সরকার নির্বাচনের নামে কিছু জোকারদের দিয়ে সার্কাস করছে : মুক্তাদির

ডায়াল সিলেট ডেস্ক :: বিএনপির ডাকে শনিবার ও রবিবার হারতাল সফল করতে সিলেট জেলা ও মহানগর আয়োজিত বিএনপির মিছিলে হামলা করেছে পুলিশ। হামলায় বিএনপির অন্তত ৭/৮ জন নেতাকর্মী আহত হয়েছেন। এসময় মিছিল থেকে ছাত্রদলের ৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

 

শুক্রবার বাদ জুমআ’ আগামী দুই দিনের হরতাল সফল করতে মিছিল ও সমাবেশের আয়োজন করে সিলেট জেলা ও মহানগর বিএনপি। জুমআ’র নামাজের পর আম্বরখানা পয়েন্টে সমাবেশ করে বিএনপি। সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে সমাবেশ প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, সরকার নির্বাচনের নামে কিছু জোকারদের দিয়ে সার্কাস করছে, জনগণের শত শত কোটি টাকা বিনষ্ট করছে। বাস্তবে দেশে কোনো নির্বাচন হচ্ছে না, নির্বাচনের নামে মজলুম জনতার সাথে প্রহসন চলছে। চরম বাস্তবতা হচ্ছে এই নির্বাচনে আওয়ামী ছাড়া আর কেউ অংশ নিচ্ছে না। দেশের গণতন্ত্রকামী মজলুম জনতার সাথে এই নির্বাচনের কোনো সম্পর্ক নেই। তাই রবিবার এই ডামি নির্বাচন বর্জন করুন, কেউ ভোট কেন্দ্রে যাবেন না। কারণ তাদের নিজেদের কামড়া-কামড়িতে আপনার প্রাণও যেতে পারে। যতদিন পর্যন্ত দেশে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠা না হবে, ততদিন পর্যন্ত এই লড়াই চলবে।

 

সভাপতির বক্তব্যে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, দেশে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য বিএনপির নেতৃত্বে মুক্তিকামী সাধারণ মানুষ অসহযোগ আন্দোলন করছে। এর মধ্যেই নিজেদের গৃহপালিত প্রার্থী দিয়ে নির্বাচনের নাটক মঞ্চস্থ করছে সরকার। এমন পরিস্থিতিতে দেশকে বাঁচতে হলে এই নির্বাচনকে বর্জন করতে হবে, গণতান্ত্রকে পুনরুদ্ধার করতে হবে, ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। তাই আসুন আমরা দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে ভোটকেন্দ্রে যাওয়া থেকে বিরত থেকে হরতাল পালন করি। সময় ঘনিয়ে এসেছে, গণতন্ত্রের বিজয় অতি নিকটে।

 

সমাবেশ শেষে হরতাল সফল করতে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির ও জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর নেতৃত্বে মিছিল শুরু করেন বিএনপির নেতাকর্মীরা। এসময় পুলিশ মিছিলে বাঁধা দেয়। ব্যাপক পুলিশী বাঁধা উপক্ষা করে মিছিলটি এগুতে থাকলে সিভিল সার্জনের কার্যালয়ের সামনে আসামাত্র পুলিশ অতর্কিতে হামলা চালায়। এসময় পুলিশের হামলায় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের অন্তত ৭/৮ জন নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশ মিছিল থেকে সিলেট জেলা বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক জালাল খান, সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আকবর আলী ও সিলেট মহানগর বিএনপি নেতা আলী হায়দার মজনু সহ ৪ নেতাকর্মীকে আটক করে নিয়ে যায়।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ