কাইয়ুম চৌধুরীসহ সিলেট বিএনপির অর্ধশত নেতাকর্মীর বিরুদ্ধে দুই মামলা

প্রকাশিত: ১:৩২ পূর্বাহ্ণ, জানুয়ারি ৭, ২০২৪

কাইয়ুম চৌধুরীসহ সিলেট বিএনপির অর্ধশত নেতাকর্মীর বিরুদ্ধে দুই মামলা

ডায়াল সিলেট ডেস্ক :: সিলেটের দক্ষিণ সুরমায় ট্রাকে আগুন এবং নগরের আম্বরখানায় ককটেল বিস্ফোরণের অভিযোগে সিলেটে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দুটি মামলা করেছে পুলিশ। মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট দুই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

 

জানা গেছে, শুক্রবার বেলা ২টার দিকে সিলেট মহানগরের আম্বরখানা জামে মসজিদের সামন থেকে জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা নির্বাচনবিরোধী লিফলেট বিতরণ ও মিছিল শুরু করেন। এসময় পুলিশ তাদের ধাওয়া দিলে সাপ্লাই এলাকায় গিয়ে ককটেল বিস্ফোরণ ঘটান ছাত্রদলের নেতাকর্মীরা।

 

এসময় ধাওয়া করে ৪ জনকে আটক করে পুলিশ। আটকরা হলেন- জেলা বিএনপির মৎস্যবিষয়ক সম্পাদক জালাল খাঁন, সিলেট মহানগর বিএনপি নেতা আলী হায়দার মজনু, মহানগর সেচ্ছাসেবক দল নেতা জেবুল আহমদ ও সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আকবর আলী।

 

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুনু মিয়া বলেন- এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিস্ফোরক মামলা দায়ের করা হয়েছে। আটক ৪ জনকে এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে শনিবার (৬ জানুয়ারি) আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

 

ওসি বলেন, এ মামলার এজাহারে আসামি ২১ জনের নাম উল্লেখ করা হয়েছে। আসামি আছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী। এছাড়া অজ্ঞাত আসামি আছেন আরও বেশ কয়েকজন।

 

এদিকে, শুক্রবার দিবাগত রাত পৌনে ২টার দিকে দক্ষিণ সুরমার লালাবাজার এলাকায় আর্মড পুলিশ ব্যাটালিয়ানের ক্যাম্পের পাশে সিলেট-ঢাকা মহাসড়কে একটি ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

 

মামলার বিষয়টি নিশ্চিত করে দক্ষিণ সুরমা থানার ওসি মো. ইয়ারদৌস হাসান বলেন- এ ঘটনায় অজ্ঞাত ২৫ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। তবে এখন পর্যন্ত আটক নেই, চেষ্টা চালাচ্ছে পুলিশ।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ