১৪ ও ১৮ সালের কলঙ্কজনক অধ্যায়ের পুনরাবৃত্তি ঘটেছে : ডা. শাহাদাত

প্রকাশিত: ৯:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২৪

১৪ ও ১৮ সালের কলঙ্কজনক অধ্যায়ের পুনরাবৃত্তি ঘটেছে : ডা. শাহাদাত

ডায়াল সিলেট ডেস্ক :: চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দেশে একতরফা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রে কোনো ভোটার যায়নি। চট্টগ্রামবাসী এই ডামি নির্বাচন প্রত্যাখ্যান করেছে। জনগণের এই ভোট বর্জন ইতিহাসের মাইলফলক হয়ে থাকবে। ভোটারবিহীন এই নির্বাচন ইতিহাসে কলঙ্কময় অধ্যায় রচনা করল।

 

তিনি বলেন, আওয়ামী লীগ প্রহসনের এই নির্বাচনেও ভোটার উপস্থিতি দেখানোর জন্য রাতে ব্যালট বাক্স ভরে রেখেছে। তাই আওয়ামী লীগের এখনই পদত্যাগ করা উচিত। কারণ জনগণ ভোট কেন্দ্রে যায়নি। চট্টগ্রামের মানুষ এই জালিম সরকারকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে। জনগণের নীরব ভোট প্রত্যাখ্যানে ফ্যাসিবাদ সরকারের পরাজয় হয়েছে। এই অবৈধ আওয়ামী লীগ সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

 

রবিবার নগরের জুবলী রোড ও তিন পুলের মাথা এলাকায় সরকার পতনের একদফা দাবি ও ডামি নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে বিএনপির ডাকা হরতালের সমর্থনে আয়োজন মিছিল পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

 

ডা. শাহাদাত হোসেন বলেন, এই ভুয়া নির্বাচনে ভোটের হার ছিল খুবই নগণ্য। কিন্তু গণভবন থেকে ভোটের হার বৃদ্ধি করে বিজয়ীদের নাম নির্বাচন কমিশনে প্রেরণ করা হয়েছে। নির্লজ্জ নির্বাচন কমিশন তাই পাঠ করে শুনাবে। এই নির্বাচনেও ১৪ ও ১৮ সালের সেই ভোট ডাকাতির কলঙ্কজনক অধ্যায়ের পুনরাবৃত্তি ঘটেছে। এই সরকার দেশ ও জনগণের জন্য একটি মহাবিপদ ডেকে এনেছে। তাই এই আওয়ামী ফ্যাসিবাদ সরকারের বিদায় না করা পর্যন্ত জনগণের মুক্তি আসবে না। শেখ হাসিনার পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ একদফার দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

 

এতে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, উত্তর জেলা বিএনপির সদস্য জসিম উদ্দিন শিকদার ও মহানগর বিএনপি নেতা নকিব উদ্দীন ভূঁইয়া।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ