নির্বাচন প্রত্যাখ্যান করে ২ দিনের গণসংযোগ কর্মসূচি বিএনপির

প্রকাশিত: ৫:১৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ৯, ২০২৪

নির্বাচন প্রত্যাখ্যান করে ২ দিনের গণসংযোগ কর্মসূচি বিএনপির

ডায়াল সিলেট ডেস্ক :: ৭ জানুয়ারির নির্বাচন প্রত্যাখ্যান করে তা বাতিলের দাবি জানিয়েছে বিএনপি। একই সঙ্গে নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচন অনুষ্ঠানেরও দাবি জানিয়েছে দলটি। এই দাবির পক্ষে জনগণকে সম্পৃক্ত করতে আগামীকাল মঙ্গলবার ও বুধবার দুই দিনের গণসংযোগ কর্মসূচি ঘোষণা করেছে তাঁরা।

 

সোমবার গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান। ৭২ দিন পর গুলশান কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হলো।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান। ৭ জানুয়ারির নির্বাচনের বিষয়ে দলের প্রতিক্রিয়া জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

 

মঈন খান বলেন, ‘দেশের জনগণ একচেটিয়াভাবে নির্বাচন প্রত্যাখ্যান করেছে। ৬৩টি রাজনৈতিক দল এ নির্বাচনে অংশ নেয়নি, আমি সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।’

 

তিনি বলেন, আওয়ামী লীগ ডামি নির্বাচন করেছে, ডামি প্রার্থী দিয়েছে, ডামি পর্যবেক্ষক দিয়েছে, তবু ভোটারদের ভোটকেন্দ্রে নিতে পারেনি। সরকারের প্রতি যদি মানুষের আস্থা থাকত মানুষ নিজেই ভোট দিতে আসত।

 

৪০ শতাংশ ভোট নিয়ে নির্বাচন কমিশনের বক্তব্য প্রসঙ্গে মঈন খান বলেন, প্রথমে বলা হলো ২৭.৫ পারসেন্ট ভোট পড়েছে, টেকনোলজির কল্যাণে জানা গেছে, পাশ থেকে এক কর্মকর্তা বলছেন ৪০ পারসেন্ট বলতে হবে। জনগণ ডামি নির্বাচন বর্জন করে প্রমাণ করেছে দ্বাদশ জাতীয় নির্বাচন ভুয়া। নির্বাচন কমিশন দুই-একটা কেন্দ্র বন্ধ করে প্রমাণ করতে চেয়েছে সুষ্ঠু ভোট হয়েছে।

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ