শীতে কাবু সিলেটের জনজীবন

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২৪

শীতে কাবু সিলেটের জনজীবন

ডায়াল সিলেট ডেস্ক :: পৌষ শেষ হয়নি এখনও। মাঘের শুরু হওয়ার আগেই সিলেটে জেঁকে বসেছে শীত। শীতের প্রবল আবহ। সারাদিন ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে রয়েছে জেলার বেশীরভাগ এলাকা। সেই সঙ্গে প্রবাহিত হচ্ছে মৃদু বাতাস। ঠান্ডার প্রকোপ অসহনীয় পর্যায়ে পৌঁছেছে। যতই সময় বাড়ছে শীতের তীব্রতাও বাড়ছে। এতে বিপাকে পড়েছেন সরকারি-বেসরকারি অফিসে কর্মজীবী, নিম্ন আয়ের মানুষ, রিকশা-ভ্যান চালক, দিনমজুর ও কৃষি শ্রমিকরা।

 

শুক্রবার দিনভর উত্তর-পূর্বাঞ্চলের জনপদ সিলেটের এই পরিস্থিতি। বৃহস্পতিবারও ছিলো একই আবহ।

গত এক সপ্তাহ থেকে শীতজনিত রোগীর সংখ্যা বাড়ছে। এদের মধ্যে শিশু ও বৃদ্ধদের সংখ্যা বেশি বলে জানিয়ে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর। এজন্য শিশু ও বৃদ্ধদের সবসময় গরম কাপড় প‍রিয়ে রাখার পাশাপাশি সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

 

সিলেট আবহাওয়া অফিস জানিয়েছে, সিলেটের তাপমাত্রা গত মঙ্গলবার থেকে কিছুটা হ্রাস পেয়েছে। আজ শুক্রবার থেকে আগামী দুইদিন শীত একটু বাড়বে। প্রকৃতিতে থাকবে শীতের সাথে হালকা বাতাস।

 

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সিলেটসহ সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ