সুশাসনভিত্তিক বাংলাদেশ গড়তে ‘গণশপথ’ কর্মসূচি ঘোষণা এবি পার্টির

প্রকাশিত: ২:৪৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২৪

সুশাসনভিত্তিক বাংলাদেশ গড়তে ‘গণশপথ’ কর্মসূচি ঘোষণা এবি পার্টির

মন্ত্রিসভার শপথ প্রত্যাখ্যান

 

ডায়াল সিলেট ডেস্ক :: ৭ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে গঠিত সংসদকে ‘ফাইভ পার্সেন্ট সংসদ’ ও ‘ডামি মন্ত্রিসভার শপথ’ প্রত্যাখ্যান করে ‘গণতন্ত্র, মানবাধিকার ও সুশাসন ভিত্তিক বাংলাদেশ’ গড়ার ‘গণশপথ’ অনুষ্ঠানের কর্মসূচি ঘোষণা দিয়েছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। রবিবার বিকেল ৫টায় রাজধানীর বিজয় নগরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক মিডিয়া ব্রিফিংয়ে এ ঘোষণা দেন এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী।

 

ঘোষণায় তিনি বলেন, দিন যত যাচ্ছে ততই ৭ জানুয়ারির নির্বাচনের আরও নিত্য নতুন জালিয়াতি ফাঁস হচ্ছে। নির্বাচনের দিন সিইসির কাস্টিং ভোট সম্পর্কে বিভ্রান্তিকর তথ্য প্রদান, নির্বাচন কমিশন সচিবের মুখ ফসকে বেরিয়ে পড়া নীলনকশা, নির্বাচনে অংশ নেওয়া সরকারের তল্পিবাহক ডামি দলগুলোর নির্বাচন প্রত্যাখ্যান করে দেওয়া বক্তব্য, এমনকি নৌকা প্রতীকে ভোট করা সরকারি দলের নেতাদের চমকপ্রদ পুকুর চুরির কাহিনি– সবই দিবালোকের মতো স্পষ্ট করে দিচ্ছে এই নির্বাচন কত জঘন্য প্রহসনের নাটক ছিল। এসব চুরি ও প্রতারণার তথ্য ধামাচাপা দেওয়ার জন্যই তড়িঘড়ি করে প্রজ্ঞাপন জারি ও শপথের আয়োজন করা হয়েছে।

 

বর্তমান সংসদকে ‘জনপ্রত্যাখ্যাত ফাইভ পার্সেন্ট সংসদ’ আখ্যা দিয়ে এএফএম সোলায়মান চৌধুরী বলেন, জনগণ এ সংসদকে কখনোই বৈধতা দেবে না। ‘ফাইভ পার্সেন্ট সংসদ’ ও ‘ডামি মন্ত্রিসভার শপথকে প্রত্যাখ্যান করে ‘গণতন্ত্র, মানবাধিকার ও সুশাসন ভিত্তিক বাংলাদেশ’ গড়ার জন্য ১৬ জানুয়ারি (মঙ্গলবার) বিকেল ৩টায় এবি পার্টির উদ্যোগে ‘গণশপথ’ কর্মসূচি পালন করা হবে। ‘গণশপথ’ অনুষ্ঠানে সর্বস্তরের জনগণকে অংশ নেওয়ার আহ্বান জানান তিনি।

 

ব্রিফিংয়ে দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, অ্যাডভোকেট তাজুল ইসলাম, গোলাম ফারুক, বিএম নাজমুল হক, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যোবায়ের আহমদ ভুঁইয়া, আব্দুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, কেন্দ্রীয় নেতা আব্দুল বাসেত মারজান ও মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ