ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মন্তব্য করায় ফাতেমা ফার্নিচারের হামলা ও ভাংচুর

প্রকাশিত: ৭:১৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৪

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মন্তব্য করায় ফাতেমা ফার্নিচারের হামলা ও ভাংচুর

ষ্টাফ রিপোর্টার :: সিলেটের দক্ষিণ সুরমার মোগলাবাজার এলাকায় ফাতেমা ফার্নিচার নামে একটি দোকানে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার (১৭ইং জানুয়ারী ২০২৪ইং) রাত সোয়া ১২টায়  সিলেট ফেঞ্চুগঞ্জ সড়কের মোগলাবাজার একদল অজ্ঞাতনামা সন্ত্রাসীরা এ হামলা চালায়। এসময় দুবৃত্তরা দোকানের থাকা ফার্নিচারের মালামাল ব্যাপক ভাংচুর করে এবং ক্যাশ বক্সে নগদ অর্থ লুট করে নিয়ে চলে যায়।

 

 

এলাকার স্থানীয়সূত্রে জানা যায়, ফাতেমা ফার্নিচারের স্বত্বাধিকারী ফাতেমা বেগম বর্তমানে তিনি যুক্তরাজ্যে তার ছেলে মেয়ের সাথে অবস্থান করেছেন। তবে এ ঘটনার সূত্রপাত হয় বিগত ৭ই জানুয়ারী অনুষ্ঠিত জাতীয় নির্বাচনকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ছেলে যুক্তরাজ্যে অবস্থানরত মোহাম্মদ আরিফ  আহমেদ যুক্তরাজ্য বাংলাদেশ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিভিন্ন প্রচার-প্রচারণার কারণে একদল দূবৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে বলে তারা মনে করছেন।

 

এদিকে, মোহাম্মদ আরিফ  আহমেদ বর্তমানে যুক্তরাজ্য  বিএনপি‘র সহ প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। একইসাথে তিনি আওয়ামীলীগ সরকারের বিরুদ্ধে বিভিন্ন সময় তার ব্যক্তিগত ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

 

এ ব্যাপারে ফাতেমা ফার্নিচারের স্বত্বাধিকারী ফাতেমা বেগমের ছেলে মো: জিলাল মিয়া জানান, তার ভাই যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ আরিফ  আহমেদ গত ৭ই জানুয়ারী ২০২৪ইং সালের জাতীয় সংসদ নির্বাচনের পর যুক্তরাজ্য থেকে তার ফেসবুকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে একটি পোষ্ট প্রদান করেন। এরই জের ধরে বিভিন্ন সময়ে বাংলাদেশ থেকে আমার মা ফাতেমা বেগম ও আমার ভাই আরিফ আহমেদকে হুমকি দেয় সন্ত্রাসীরা।

 

 

তিনি আরো বলেন, তার পরিবার এখন রাজনৈতিক প্রতিহিংসার শিকার। তার জানমালের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন । এসময় তিনি প্রশাসনের কাছে সহযোগিতা কামনা করেন।

 

 

এ বিষয়ে মোগলাবাজার ইউনিয়র পরিষদের চেয়ারম্যান মো. ফখরুল ইসলাম শাইস্তা সাথে কথা বললে তিনি বলেন, আমি স্থানীয় এলাকার লোকজনের মাধ্যমে জানতে পারি মোগলাবাজারের ফাতেমা ফার্নিচারে রাত ১২টার দিকে একদল অজ্ঞাত সন্ত্রাসীরা দোকানে হামলা ও ভাংচুর করেছে।

 

তবে কে বা কারা এই হামলা চালিয়েছে তা আমার জানা নেই। তবে আমার দাবি অনতিবিলম্বে এই সকল হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে উপযুক্ত  আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হোক এজন্য আমি প্রশাসনের প্রতি সুদৃষ্টি কামনা করছি।

 

উল্লেখ্য, যুক্তরাজ্যে বিএনপি‘র সহ প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ আরিফ  আহমেদ তার ফেসবুক ষ্ট্যাটাসে বাংলাদেশ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিভিন্ন সমালোচনা এবং প্রচারণা চালান। এ কারণেই  দূবৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে বলে স্থানীয় এলাকাবাসীরা মনে করছেন। তবে ফাতেমা ফার্নিচারের স্বত্বাধিকারী ফাতেমা বেগম বর্তমানে যুক্তরাজ্যে অবস্থান করায় তিনি প্রানে বেচে যান।

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ