জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে গুলশান কার্যালয়ে দোয়া মাহফিল

প্রকাশিত: ১২:০৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ২০, ২০২৪

জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে গুলশান কার্যালয়ে দোয়া মাহফিল

শোভাযাত্রার অনুমতি পায়নি ছাত্রদল

 

ডায়াল সিলেট ডেস্ক :: বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে দলটির গুলশান রাজনৈতিক কার্যালয়ে দোয়া মাহফিল হয়েছে। শুক্রবার বিকেলে এ দোয়া মাহফিল হয়। মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী অধ্যাপক ড. আব্দুল মঈন খান।

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক রাষ্ট্রদূত নজরুল ইলাম খান।

 

আরও উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী বেগম সেলিমা রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এস এম আব্দুল হালিম, আব্দুর রশিদ সরকার, অধ্যাপক ড. শাহিদা রফিক, অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, আফরোজা খানম রিতা, অধ্যাপক ডা. মো. আব্দুল কুদ্দুস, অধ্যাপক ড. মামুন আহম্মেদ, নুর মোহাম্মদ খান, যুগ্ম-মহাসচিব হারুনুর রশিদ, বিএনপি চেয়ারপার্সনের একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার, ডা. শাখাওয়াত হাসান জীবন, ড. আসাদুজ্জামান রিপন, জেড খান মো. রিয়াজ উদ্দিন নসু, আনিসুজ্জামান খান বাবু, শিরিন সুলতানা, আফরোজা আব্বাস, সুলতানা আহমেদ, কাদের গণি চৌধুরী, শাম্মী আক্তার, নির্বাহী সদস্য বিলকিস ইসলাম, সেলিম রেজা হাবিব, কাজী মফিজুর রহমান, এডভোকেট অহিদুজ্জামান দীপু, আমিনুল ইসলাম, ফরিদা ইয়াসমিন, ব্যারিস্টার মীর মো. হেলাল উদ্দিন, বিএনপি মিডিয়া সেলের সদস্য আতিকুর রহমান রুমন, বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার সহ বিএনপি, জাতীয়তাবাদী যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দল, জাসাস, শ্রমিক দল, মৎস্যজীবী দল, তাঁতী দল, মহিলা দল ও ওলামা দলের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বিশেষ দোয়া মাহফিলে অংশ নেন।

শোভাযাত্রার অনুমতি পায়নি ছাত্রদল : বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীতে শোভাযাত্রার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছে অনুমতি চেয়েছিল ছাত্রদল। তবে অনুমতি মেলেনি।

 

শুক্রবার দুপুর ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শান্তিনগর মোড় পর্যন্ত এই শোভাযাত্রা হওয়ার কথা ছিল। কিন্তু পুলিশ তাতে অনুমতি দেয়নি। বরং বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সংগঠনিক সম্পাদক মো. মতিউর রহমান এসব তথ্য জানান।

 

মতিউর রহমান বলেন, ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকীতে ছাত্রদলের পক্ষ থেকে শোভাযাত্রার আয়োজন করা হয়েছিল। এজন্য পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়। কিন্তু পুলিশের পক্ষ থেকে শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচিতে অনুমতি না দেওয়া অত্যন্ত ন্যাক্করজনক। ছাত্রদলের শোভাযাত্রায় অনুমতি না দিয়ে পুলিশ যে দলদাসের ভূমিকায় অবতীর্ণ হয়েছে সেটার সর্বশেষ নজির স্থাপন করেছে। সকাল থেকেই দলীয় কার্যালয় সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নেতাকর্মীদের মধ্যে ভীতি সৃষ্টির চেষ্টা করছে।’

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ