নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত রাখব: মঈন খান

প্রকাশিত: ১:২২ পূর্বাহ্ণ, জানুয়ারি ২০, ২০২৪

নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত রাখব: মঈন খান

ডায়াল সিলেট ডেস্ক :: বিএনপির চলমান আন্দোলন অব্যাহত থাকবে। এ আন্দোলন নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ উপায়ে চলবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান।

 

শুক্রবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

 

মঈন খান বলেন, ‘আমাদের আন্দোলন চলমান আছে। নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ উপায়ে আন্দোলন অব্যাহত রাখব। এই প্রক্রিয়ার মাধ্যমে এ দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করব।’

মঈন খান আরও বলেন, এই বাংলাদেশ স্বাধীন হয়েছিল গণতন্ত্রের জন্য। এ দেশের গণতন্ত্র আজ মৃত। এটা শুধু আমাদের কথা নয়, বাংলাদেশের মানুষের কথা নয়। এ কথা বিশ্বের মানবাধিকার, গণতন্ত্রকামী সব দেশ ও প্রতিষ্ঠান বলেছে। বাংলাদেশ আজ একদলীয় শাসনে পরিণত হয়েছে। এখানে মানুষের কথা বলার স্বাধীনতা নেই, মানুষের কোনো মৌলিক অধিকার নেই, ভোটের অধিকার নেই।

 

পরবর্তী কর্মসূচি প্রসঙ্গে জানতে চাইলে দলটির স্থায়ী কমিটির আরেক সদস্য নজরুল ইসলাম খান বলেন, গণতন্ত্র পুনরুজ্জীবিত করার যে লড়াই, তা চলছে। জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে আজকের প্রতিশ্রুতি হলো—যত দ্রুত সম্ভব লড়াই-সংগ্রামের মাধ্যমে এ দেশের গণতন্ত্রপ্রেমী মানুষের সহায়তায় আমরা গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করব।’

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) প্রতিবেদন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ‘বিএনপির হয়ে কাজ করছে টিআইবি’—এমন মন্তব্য প্রসঙ্গে মঈন খান বলেন, শুধু টিআইবি নয়, কে বলে নাই বলেন? নজরুল ইসলাম খান বলেন, সবাই বলেছে নির্বাচন সুষ্ঠু হয়নি। আর টিআইবি যা বলেছে, তা জনগণ ও জনমতের প্রতিফলন।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ