ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ডে সিসিকের পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন

প্রকাশিত: ১:২০ পূর্বাহ্ণ, জানুয়ারি ২২, ২০২৪

ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ডে সিসিকের পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন

ডায়াল সিলেট ডেস্ক :: সিলেট নগরীর মদিনা মার্কেট নর্থ-ইস্ট পেট্রোল পাম্পে অগ্নিকান্ডের ঘটনায় আহতদের দেখতে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে গিয়েছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। রবিবার সন্ধ্যা ৭টার দিকে তিনি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পৌঁছান।

 

সিসিক সূত্র জানিয়েছে, অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর নির্দেশে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইফতেখার আহমদ চৌধুরী, প্রধান নির্বাহী প্রকৌশলী নূর আজিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পেট্রোলিয়াম এন্ড মাইনিং ডিপামেন্টের প্রফেসর ড. ফরহাদ মোহাম্মদ হাওলাদার, জালাবাদ গ্যাস লিমিটেডের জিএম (অপারোশন)ইঞ্জিনিয়ার সারওয়ার জাহান মাহমুদ কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। কমিটি যতদ্রুত সম্ভব তারা তদন্ত রিপোর্ট জমা দিবেন।

 

অগ্নিকাণ্ডে আহতরা হলেন ঘাসিটুলা বেতেরবাজার এলাকার জাফর আলীর ছেলে মো. মনতাজ মিয়া (৩৫), একই এলাকার মঙ্গল মিয়ার ছেলে মো. লিটন মিয়া (২৫), মতি মিয়ার ছেলে মো. আলম মিয়া (২৩), মিছির আলীর ছেলে মো. মতি মিয়া (৬০), রজনি চন্দ্র দাসের ছেলে সুভাষ দাস (৫৫)।

 

হাসপাতালে আহতদের দেখতে গিয়ে মেয়র তাদের শয্যাপাশে কিছু সময় কাটান এবং তাদের চিকিৎসার বিস্তারিত খোঁজ-খবর নেন। তিনি সংশ্লিষ্ট ডাক্তার এবং সেবক-সেবিকাদের সঠিক এবং মানসম্পন্ন সেবার পরামর্শ দেন এবং আহতদের পাশে থাকার আশ্বাস দেন ।

 

তিনি ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটের সাথে যোগাযোগ করেন এবং প্রয়োজনে আহতদের সেখানে পাঠানোর ব্যবস্থা করার পরামর্শ দিয়েছেন। তিনি তাদের পরিবারের সদস্যদের ধৈর্যের সাথে পরিস্থিতি মোকাবেলার পরামর্শ দিয়েছেন। এদিকে আহতরা সবাই এমএন ইয়াকুব কনস্ট্রাকশনের ডে লেভার বলে জানা গেছে।

 

এই কনস্ট্রাকশন ফার্মের ঠিকাদার মামুন জানান, কয়েক মাস আগে সিলেট সিটি কর্পোরেশন থেকে পাম্প কর্তৃপক্ষকে চিঠি দিয়ে কন্ট্রাকশন কাজের ব্যাপারে জানানো হয়েছে। কাজ চলাকালীন পাম্প বন্ধ রাখতে বলার পরও তারা তা করেনি। এরপরও তাদের প্রতিদিন কাজ চলাকালীন পাম্প বন্ধ রাখতে বলার পরও তারা পাম্প বন্ধ না রেখে জবাব দিয়েছেন, আপনারা আপনাদের নিরাপত্তা নিয়ে কাজ করবেন। তিনি জানান, আহত ৫ শ্রমিকের সবার ওসমানীতে চিকিৎসা চলছে।

 

এসময় উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমদ চৌধুরী, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ