জামিন পেলেন সাংবাদিক দিপু সিদ্দিকী ও এম এ মালেক

প্রকাশিত: ১২:৪০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২৪

জামিন পেলেন সাংবাদিক দিপু সিদ্দিকী ও এম এ মালেক

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

 

ডায়াল সিলেট ডেস্ক :: ২০২১ সালে শাহপরান থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার চার্জশিটভূক্ত আসামি সাংবাদিক দিপু সিদ্দিকী ও এম এ মালেক বুধবার জামিন লাভ করেন। সিলেট সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. মনির কামাল জামিনের আদেশ দেন।

 

দিপু দৈনিক বাংলাভিশনের সিলেট অফিসের স্টাফ রিপোর্টার ও মালেক যুগভেরীর সিনিয়র স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন।

 

বুধবার তাদের জামিন শুনানীতে অংশ নেন সিলেট আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী (সুহেল), অ্যাডভোকেট মো. তাজ উদ্দিন, অ্যাডভোকেট দেবব্রত চৌধুরী লিটন। রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন সিলেট সাইবার ট্রাইব্যুনালের এডিশনাল পিপি অ্যাডভোকেট বিপ্লব কান্তি দে মাধব।

 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেলসহ সিলেটের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ।

 

উল্লেখ্য, ২০২১ সালে সিলেট সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ডের শাহজালাল উপশহরের তেররতন ৭৯নং বাাসার রফিক উদ্দিনের পুত্র মারজান উল হক বাদী হয়ে শাপরান থানায় ৪ জনের নামোল্লেখ করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। মামলা নং-১০, তারিখ ১৭/১০/২০২১ ইং। মামলার এজাহারে সাংবাদিক দিপু সিদ্দিকী ও সাংবাদিক এম এ মালেকের নাম নেই। পরবর্তীতে মামলাটির তদন্তভার অর্পিত হয় সিআইডি সিলেট মেট্রো ও জেলা শাখায়।

 

সিআইডি মামলার অভিযোগপত্রে নতুন করে ৫ ও ৬নং আসামি হিসেবে সাংবাদিক দিপু সিদ্দিকী ও এম এ মালেককে অন্তর্ভুক্ত করে ২০২৩ইং সালে আদালতে মোট ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট প্রদান করেন। সর্বশেষ ২২ জানুয়ারি আদালত দিপু সিদ্দিকী ও এম এ মালেকের বিরুদ্ধেে গ্রেপ্তারি পরওয়ানা জারি করলে তারা দুজন আদালতের প্রতি সম্মান জানিয়ে আত্মসমর্পণ করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ