হবিগঞ্জে গ্রামবাসীর সংঘর্ষে যুবক নিহত

প্রকাশিত: ৫:০৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২৪

হবিগঞ্জে গ্রামবাসীর সংঘর্ষে যুবক নিহত

নারীসহ আহত ৪০

 

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জের মাধবপুরে জমি নিয়ে বিরোধের জেরে গ্রামবাসীর সংঘর্ষে পাভেল নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন নারীসহ আরও অন্তত ৪০ জন।

 

নিহত পাভেল (৩২) ওই উপজেলার জগদীশপুর ইউনিয়নের বেজুড়া গ্রামের মাতাব্বর মিয়ার ছেলে। শনিবার রাত ৯টায় তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

 

সংঘর্ষে আহতদের মাধবপুর, হবিগঞ্জ, ঢাকা ও সিলেট উসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। সংঘর্ষের ঘটনায় আটক করা হয়েছে ইউপি চেয়ারম্যান মাসুদ খানকে।

 

বিষয়টি নিশ্চিত করে মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাকিবুল ইসলাম খাঁন জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

 

পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার জগদীশপুর ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ খাঁন দক্ষিণ বেজুড়া গ্রামের মৃত কিফত আলীর ওয়ারিশ হাজী আসকর আলী ও দুলাল মিয়া গংদের কাছ থেকে ৭/৮ মাস আগে একটি জমি ক্রয় করেন। অন্যদিকে ওই জমি একই গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারেক মিয়ার সন্তানরা নিজেদের দাবি করে ভোগ দখল করে আসছেন। শনিবার সকালে মাসুদ খানের লোকজন জমিতে ধান রোপন করতে গেলে মৃত বারেক মিয়ার ওয়ারিশরা বাধা দেন। এ নিয়ে দুই পক্ষের মধ্যে সংর্ঘষ বাধে।

 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। রাত ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পাভেল মারা যান।

 

0Shares