মির্জা আব্বাসের ৯ মামলায় জামিন শুনানি আজ

প্রকাশিত: ৪:০০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২৪

মির্জা আব্বাসের ৯ মামলায় জামিন শুনানি আজ

ডায়াল সিলেট ডেস্ক :: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের ৯ মামলায় জামিন শুনানি আজ সোমবার। রবিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত শুনানির তারিখ ধার্য করেন।

 

পল্টন থানার পুলিশ কনস্টেবল হত্যাসহ পাঁচ মামলা ও প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ রমনা থানার চার মামলায় মির্জা আব্বাসের পক্ষে জামিনের আবেদন করার পর আদালত তারিখ ধার্য করেন।

 

মির্জা আব্বাসের আইনজীবী মহিউদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালতে এই শুনানি অনুষ্ঠিত হবে।

 

মির্জা আব্বাসের পক্ষে গ্রেপ্তার দেখানোর আবেদন ও জামিন শুনানির জন্য আবেদন করলে গত বৃহস্পতিবার আদালত তাকে ৯ মামলায় গ্রেপ্তার দেখান।

 

মির্জা আব্বাসকে গত ১ নভেম্বর এক মামলায় গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়। গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন সংঘর্ষের ঘটনায় রাজধানীর পল্টন, শাহজাহানপুর, রমনা ও রেলওয়ে থানায় বেশ কয়েকটি মামলা হয়।

 

কমপক্ষে ১১টি মামলায় মির্জা আব্বাসকে আসামি করা হয়। এর মধ্যে তাকে একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। বাকি ৯টিতে রাষ্ট্রপক্ষ গ্রেপ্তার না দেখানোয় তাঁর জামিনের আবেদন শুনানি করা এতদিন সম্ভব হয়নি। ঢাকায় রেলওয়ে থানায় দায়ের করা একটি মামলায়ও মির্জা আব্বাসের নাম রয়েছে।

 

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসাবাবেশকে কেন্দ্র করে বিভিন্ন সংঘর্ষের ঘটনায় রাজধানীর পল্টন শাহজাহানপুর রমনা ও রেলওয়ে থানায় এসব মামলা হয়।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ