চলে গেলেন অভিনেতা আহমেদ রুবেল : প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত: ২:৫৭ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২৪

চলে গেলেন অভিনেতা আহমেদ রুবেল : প্রধানমন্ত্রীর শোক

শোবিজে শোকের ছায়া

 

 

বিনোদন ডেস্ক :: দর্শক নন্দিত অভিনেতা আহমেদ রুবেল মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তার মৃত্যুর খবর গণমাধ্যমকে নিশ্চিত করেন নির্মাতা নুরুল আলম আতিক। তবে তার ‍মৃত্যুর কারণ সম্পর্কে তিনি কিছু জানানি। এদিকে বুধবার সন্ধ্যায় নির্মাতা নুরুল আলম আতিকের মুক্তির অপেক্ষায় থাকা ‘পেয়ার সুবাস’ সিনেমার একটি বিশেষ প্রদর্শনী ছিল। এতে আহমেদ রুবেল অংশ নিতে আসছিলেন বলে জানা গেছে।

 

জানা গেছে, তার মরদেহ রাজধানীর স্কয়ার হাসপাতালে রাখা আছে। একটি সূত্র মতে, তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। নির্মাতা মাতিয়া বানু শুকু গণমাধ্যমকে বলেন, ‘বিষয়টির বিস্তারিত এখনো আমি জানি না। আমরা সেখানে (স্কয়ার হাসপাতাল) যাচ্ছি।’

 

অভিনেতা আহমেদ রুবেল ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে জন্মগ্রহণ করেন।

 

সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ থেকে আহমেদ রুবেলের অভিনয়ে হাতেখড়ি। আহমেদ রুবেল অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’। এরপর তিনি হুমায়ূন আহমেদের ‘পোকা’ নামে ঈদের নাটকে অভিনয় করেন। এতে তার অভিনীত ‘গোরা মজিদ’ চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা পায়।

 

রুবেল এরপর একুশে টেলিভিশনের ‘প্রেত’ নাটকে অভিনয় করেন। এছাড়া তিনি হুমায়ূন আহমেদের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘শ্যামল ছায়া’ সিনেমায় অভিনয় করে প্রশংসিত হন।

 

আহমেদ রুবেল মঞ্চ ও ছোটপর্দার অভিনেতা হলেও চলচ্চিত্রে অভিনয় করেও তিনি সুনাম অর্জন করেন। ১৯৯৩ সালে ‘আখেরী হামলা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে কাজ শুরু করেন। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হচ্ছে, ‘চন্দ্রকথা’, ‘দ্য লাস্ট ঠাকুর’, ‘ব্যাচেলর’ ও ‘গেরিলা’।

 

অন্যদিকে তার অভিনীত আলোচিত নাটক হচ্ছে ‘বিশেষ ঘোষণা’, ‘প্রতিদান’, ‘নবাব গুন্ডা’, ‘এফএনএফ’, ‘অতিথি’, ‘নীল তোয়ালে’ ইত্যাদি।

 

প্রধানমন্ত্রীর শোক : অভিনেতা আহমেদ রেজা রুবেলের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৭ ফেব্রুয়ারি) পাঠানো এক শোকবার্তায় প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোবিজে শোকের ছায়া : অভিনেতা আহমেদ রুবেলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর শোবিজ অঙ্গনে শোকের ছায়া নেমেছে। নির্মাতা থেকে অভিনয়শিল্পী, কেউই রুবেলের মৃত্যু মেনে নিতে পারছেন না।

 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শোক জানিয়ে অভিনেতা চঞ্চল চৌধুরী লিখেছেন, ‘বিশ্বাসই করতে পারছি না যে, অভিনেতা আহমেদ রুবেল ভাই আর নেই…।’ একই কথা বলেছেন অভিনেত্রী রিচি সোলায়মান।

 

অভিনেত্রী জাকিয়া বারী মম লিখেছেন, ‘আহা! রুবেল ভাই! আপনার মতো এমন দারুণ একজন অভিনেতাকে কতটুকু সম্মান এ ইন্ডাস্ট্রি করতে পেরেছে জানি না। আপনার কাছ থেকে আর দুর্দান্ত অভিনয় দেখার সুযোগ হবে না! কিন্তু আপনার প্রতি রইল অফুরন্ত ভালোবাসা, শ্রদ্ধা। একজন আহমেদ রুবেল আর জন্মাবেন না, এই খেদ রইল মনে। যেখানেই থাকেন ভালো থাকেন।’

 

অভিনেতা জায়েদ খান লিখেছেন, ‘জীবন কত অনিশ্চিত।

 

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা লিখেছেন, ‘রুবেল ভাই, অভিনেতা বুঝিই এভাবেই চলে যায়। সবাইকে অবাক করে দিয়ে। আপনাকে ভালোবাসি। কত কত স্মৃতি।’

 

নির্মাতা সঞ্জয় সমাদ্দার লিখেছেন, ‘আজকে তাঁর অভিনীত সিনেমা পেয়ার সুবাস-এর প্রিমিয়ার শো। যাচ্ছিলেন হলের দিকে! নির্মাতার সাথে লিফটে অচেতন হয়ে পড়লেন। চিরকালের জন্য! আহমেদ রুবেল ভাই চলে গেলেন! এমন কণ্ঠের এমন অসাধারণ অভিনেতাকে আমরা হারিয়ে ফেললাম। পঞ্চান্ন খুব অল্প সময়, এমন অসাধারণ প্রতিভার জন্য। শোক ও শ্রদ্ধা ভাই।’

 

 

0Shares