দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাতা মান্নানের ১৮তম ওফাত দিবসে শ্রীমঙ্গল স্মরণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ২:৫৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২৪

দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাতা মান্নানের ১৮তম ওফাত দিবসে শ্রীমঙ্গল স্মরণ সভা অনুষ্ঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি :: দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাতা, প্রখ্যাত আলেমে দ্বীন ও ইসলামী চিন্তাবিদ, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী, ধর্ম ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী মাওলানা এম এ মান্নান (রহ.)-এর ১৮তম ওফাত দিবসে শ্রীমঙ্গলে দোয়া ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে শ্রীমঙ্গল পৌর শহরের হবিগঞ্জ রোড¯’ নূর ফুডস হোটেল অ্যান্ড চাইনিজ রেস্টুরেন্টে শ্রীমঙ্গল দৈনিক ইনকিলাব পত্রিকার পাঠক ফোরামের উদ্যোগে এ দোয়া ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

 

দৈনিক ইনকিলাবের শ্রীমঙ্গল উপজেলা সংবাদদাতা মো. আনোয়ার হোসেন জসিমের সঞ্চালনায় ও পাঠক ফোরাম সভাপতি মো. নূরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া মধু।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- শ্রীমঙ্গল সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মো. সাইফুল ইসলাম, শ্রীমঙ্গল জামে মসজিদের খতিব হযরত মাওলানা হাফিজ মো. আব্দুল কুদ্দুস নিজামী, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইমাম হোসেন সোহেল, পৌসভার ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর মীর এম সালাম, ৩৬০ আউলিয়া স্মৃতি পষিদের সভাপতি মোহাম্মদ আব্দুল মোমিন, সমাজসেবক মো. ইয়াকুব আলী, ইসলামিক চিন্তাবিদ আসদ্দর আলী জামে মসজিদের খতিব সৈয়দ এ কে এম মঈন উদ্দিন ফারুকী, আরপি নিউজ টোয়েন্টি ফোর এর সম্পাদক কমরেড সৈয়দ মো. আমিরুজ্জামান, শ্রীমঙ্গল প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক সৈয়দ আবু জাফর সালা উদ্দিন, দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি সৈয়দ ছায়েদ আহমদ, দৈনিক কালের কণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি মো. সাইফুল ইসলাম, দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি মো. আব্দুস শুক্কুর, ইনকিলাব পাঠক ফোরামের সহসভাপতি মো. ফয়সল আহমদ, টি অ্যাসোসিয়েশন এর সহসভাপতি ও মাস্টার টি’র স্বত্বাধিকারী মো. সাইফুল ইসলাম বুলবুল, ছাত্রনেতা সালেহ আহমদ। স্মরণ সভায় পবিত্র আল কোনআন থেকে তেলওয়াত করেন হাফিজ মো. মোজাহিদুল ইসলাম।

বক্তারা বলেন, দৈনিক ইনকিলাব ও জমিয়তুল মোদার্রেছীন এর প্রতিষ্ঠাতা মাওলানা এম এ মান্নান ছিলেন একজন আল্লাহর ওলি। ইসলাম ও মুসলমানদের স্বার্থ রক্ষায় তিনি সারাজীবন ব্যয় করেছেন। তিনি মাদরাসা প্রতিষ্ঠা ও পৃষ্টপোষকতা করেছেন। দেশের আলিয়া মাদরাসা সমূহের সম্প্রসারণে ও শিক্ষকদের বেতন বৈষম্য দূরিকরণে তার অবদান সবচেয়ে বেশি। তারা আরো বলেন, স্বাধীনতার পরে সর্বপ্রথম তিনি ইসলামি ভাবধারায় উজ্জীবিত জাতীয় দৈনিক ইনকিলাব প্রতিষ্ঠা করেন। যা এদেশে ইসলাম ও স্বাধীনতা সার্বভৌমত্বের প্রতি সজাগ দৃষ্টি রেখে এখনো পাহারাদারি করছে। তাঁর রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক খোলাচিঠি পত্রিকার বার্তা সম্পাদক নান্টু রায়, দৈনিক মানবকণ্ঠ পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি আবুজার রহমান বাবলা, আলী আসগর দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. আব্দুর রকিব হেলালী, সিনিয়র শিক্ষক মো. মিজানুর রহমান, লতিফিয়া খানকার পরিচালক মো. মাহফুজ আহমদ, সন্ধানী লাইফ ইন্সুরেন্স কোম্পানীর ইনচার্জ সুলতান আহমদ ও অফিসার সিদ্দিক আলী, সাংবাদিক আল আমিন, ছাত্রনেতা মো. নাজমুল ইসলাম, মো. সায়েল আহমদ, মো. রায়হান আহমেদ, মো. হৃদয় আলম, আফজল হোসেন প্রমুখ।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ