সমাজ পরিবর্তনে নেতাকর্মীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে : মাওলানা এ টি এম মাসুম

প্রকাশিত: ৪:৩৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২৪

সমাজ পরিবর্তনে নেতাকর্মীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে : মাওলানা এ টি এম মাসুম

ডায়াল সিলেট ডেস্ক :: সমাজ পরিবর্তনে জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে বলে জানিয়েছেন দলের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাসুম। তিনি বলেন, আজ সমাজে অন্যায় জুলুম অত্যাচার ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। মানুষ তার ধর্মীয়, রাজনৈতিক ও সামাজিক অধিকার থেকে বঞ্চিত। এমনকি এখন দেশে মানুষের কথা বলার স্বাধীনতাও হরণ করা হয়েছে।

 

শনিবার জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের ওয়ার্ড সভাপতি ও সেক্রেটারি শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির জননেতা নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় শিক্ষাশিবিরে আরও উপস্থিত ছিলেন— কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমির আব্দুস সবুর ফকির ও অ্যাডভোকেট ড. মো. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে মুহা. দেলোয়ার হোসেন, কামাল হোসাইন, অধ্যাপক ড. আব্দুল মান্নান, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খান ও আব্দুল্লাহ ফাহিমসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

 

মাওলানা এ টি এম মাসুম বলেন, দেশ আজ কঠিন সময় অতিক্রম করছে। দেশের সাধারণ জনগণের জান-মাল ও ইজ্জতের কোনো নিরাপত্তা নেই। জনগণের ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে। বর্তমানে গ্যাস, বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির ফলে মানুষ আজ চরম অসহায় অবস্থায় রয়েছে। দীর্ঘদিন ধরে দেশপ্রেমিক জনগণ সোনালী দিনের অপেক্ষায় পথ চেয়ে আছে। কিন্তু আওয়ামী গোষ্ঠী বিরোধী দল ও মতের মানুষের ওপর জুলুম নির্যাতন করার পাশাপাশি মিথ্যা দোষারোপ চাপিয়ে জনগণকে প্রতারিত করার চেষ্টা করছে।

 

সভাপতির বক্তব্যে নূরুল ইসলাম বুলবুল বলেন, প্রত্যেক দায়িত্বশীলকে নিজেদের মানসম্পন্ন নেতৃত্বের যোগ্যতা অর্জন করতে হবে। সত্যিকারভাবে তারাই সফল হয়েছে যারা নিজেদের নফসকে পরিশুদ্ধ করতে পেরেছে।

 

ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, আজ বাংলাদেশে রাজনীতিকে পরিকল্পিতভাবে নির্বাসনে পাঠানো হয়েছে। এ অবস্থা বেশিদিন চলতে পারে না। জালিম সরকারের হাত থেকে মানুষ রক্ষার জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ