অর্থ পাচার বন্ধের দাবিতে বাংলাদেশ ব্যাংকের সামনে বিক্ষোভ করবে বাম জোট

প্রকাশিত: ৪:১৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২৪

অর্থ পাচার বন্ধের দাবিতে বাংলাদেশ ব্যাংকের সামনে বিক্ষোভ করবে বাম জোট

ডায়াল সিলেট ডেস্ক :: অর্থ পাচারের অভিযোগ অনুসন্ধান ও শ্বেতপত্র প্রকাশ, পাচারের টাকা ও খেলাপি ঋণ আদায় এবং দায়ীদের শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। এসব দাবিতে আগামী ১৯ ফেব্রুয়ারি সকালে বাংলাদেশ ব্যাংক অভিমুখে মিছিল ও ব্যাংকের সামনে বিক্ষোভের ঘোষণা দিয়েছেন জোটের নেতারা।

 

সোমবার সকালে পুরানা পল্টনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কার্যালয়ে বাম গণতান্ত্রিক জোটের সভা শেষে জোটের পক্ষে লুনা নূরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচির কথা জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অর্থ পাচার বন্ধের দাবিতে ১৯ ফেব্রুয়ারি বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ, বাংলাদেশ ব্যাংক অভিমুখে মিছিল এবং ব্যাংকের সামনে বিক্ষোভ করবে বাম গণতান্ত্রিক জোট। একই সঙ্গে দেশের বিভাগীয় সদরে বাংলাদেশ ব্যাংকের কার্যালয়ের সামনে এবং সারা দেশের জেলা সদরে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করা হয়।

 

সভায় নেতারা বলেন, সাধারণ মানুষের প্রকৃত আয় কমে গেছে। সরকার নতুন কর্মসংস্থান সৃষ্টি করতে ব্যর্থ হয়েছে। সরকারি অনেক পদ খালি রয়েছে অথচ নিয়োগ দেওয়া হচ্ছে না। সরকার কাজ দিতে না পারলেও স্বকর্মসংস্থান সৃষ্টিকারীদের উচ্ছেদ করে দেশে নতুন করে অরাজক পরিস্থিতির সৃষ্টি করছে, যার দায় সরকারকেই নিতে হবে।

 

সভায় মিয়ানমার সংকট প্রসঙ্গে নেতারা বলেন, এভাবে সীমান্ত অরক্ষিত রাখা স্বাধীন, সার্বভৌম দেশ ও জনগণের জন্য উদ্বেগজনক। সরকারের নতজানু নীতি এ অবস্থার সৃষ্টি করেছে। সীমান্তে কঠোর অবস্থানসহ বহুমুখী পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন জোটের নেতারা।

 

বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন—বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশিদ, বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ইকবাল কবীর, বাসদের (মার্ক্সবাদী) সমন্বয়ক মাসুদ রানা প্রমুখ।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ