পিটার হাসের সঙ্গে মঈন খানের বৈঠক

প্রকাশিত: ৩:২৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২৪

পিটার হাসের সঙ্গে মঈন খানের বৈঠক

যা নিয়ে আলোচনা

 

ডায়াল সিলেট ডেস্ক :: ঢাকার নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান। সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকাল ২টা ৪০ মিনিটে বারিধারায় যুক্তরাষ্ট্রের দূতাবাসে আবদুল মঈন খানের গাড়ি প্রবেশ করে। বিকাল ৪টায় দূতাবাস থেকে বেরিয়ে যায় তার গাড়ি। ওই সময়ে তিনি গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলেননি।

 

তবে ঢাকার মার্কিন দূতাবাসের ফেসবুকের পেজে দেওয়া পোস্টে এ সাক্ষাতের বিষয়টি নিশ্চিত করা হয়।

 

পোস্টে দুজনের ছবি দিয়ে বলা হয়েছে, গণতন্ত্র, স্বচ্ছতা, সহনশীলতা, সুশাসন ও মানবাধিকারের প্রতি সম্মান প্রদর্শনের জন্য ঢাকা দূতাবাস প্রতিশ্রুতিবদ্ধ। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের সঙ্গে দেখা হয়ে আমরা আনন্দিত।

 

এ বিষয়ে মঈন খান গণমাধ্যমকে জানান, ‘পিটার হাসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ হয়েছে। বৈঠকে গণতন্ত্র, মানবাধিকার ও দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে।’

 

৭ জানুয়ারি ভোট বর্জনের পর এটি বিএনপির কোনো শীর্ষ স্থানীয় নেতার সঙ্গে বিদেশী দূতাবাসের রাষ্ট্রদূতের সরাসরি সাক্ষাত। ভোট বর্জনের আন্দোলনের একপর্যায়ে ব্যাপক ধড়পাকড়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ শীর্ষ ও স্থানীয় অনেক নেতা গ্রেপ্তার ও আত্মগোপনে চলে যান।

 

দ্বাদশ সংসদ নির্বাচনের আগে বিভিন্ন ইস্যুতে রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে দফায় দফায় বৈঠক করতে দেখা যায় বিএনপির নেতাদের। নির্বাচনে বিএনপির অংশগ্রহণ নিশ্চিত করতে দলটির শীর্ষ নেতাদের সঙ্গে বসতে ক্ষমতাসীনদের প্রতি আহ্বানও জানিয়েছিলেন হাস। তখন তার ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। এরপর হঠাৎই নীরব ভূমিকা পালন করতে দেখা যায় রাষ্ট্রদূত পিটার হাসকে। আওয়ামী লীগ সরকার গঠনের পর নির্বাচন নিয়ে অসন্তোষ প্রকাশ করার পাশাপাশি বিভিন্ন ইস্যুতে কাজ করে যাওয়ার কথা বলছে যুক্তরাষ্ট্র।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ