বঙ্গবীর ওসমানী জন্ম ও মৃত্যুবার্ষিকী উদ্যাপন পরিষদের আলোচনা সভা

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২৪

বঙ্গবীর ওসমানী জন্ম ও মৃত্যুবার্ষিকী উদ্যাপন পরিষদের আলোচনা সভা

সেনাবাহিনীর শ্রদ্ধাঞ্জলি

 

ডায়াল সিলেট ডেস্ক :: বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, মহান মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি, গণতন্ত্রের আপোষহীন সৈনিক, নিঃস্বার্থ দেশপ্রেমিক, বঙ্গবীর জেনারেল মুহম্মদ আতাউল গণি ওসমানী আজীবন সংগ্রাম করেছেন মুক্তিকামী মানুষের জন্য, জীবন বিলিয়ে দিয়েছেন দেশ ও জাতির জন্য।

 

তিনি বলেন, বঙ্গবীর আতাউল গণি ওসমানী এমন এক ব্যক্তিত্ব, যিনি তাঁর জীবন কর্মকালীন এবং চিন্তা-ভাবনা দেশ ও জাতির জন্য উৎসর্গ করে অমর হয়ে রয়েছেন এ দেশবাসীর হৃদয়ে।

 

তিনি শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বাদ মাগরিব জিন্দাবাজারস্থ নজরুল একাডেমী হলরুমে মহান মুক্তিযুদ্ধের বীরসেনানী বঙ্গবীর জেনারেল এমএজি ওসমানী’র ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবীর ওসমানী জন্ম ও মৃত্যু বার্ষিকী উদ্যাপন পরিষদ, জাতীয় কমিটির উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

 

বঙ্গবীর এমএজি ওসমানী জন্ম ও মৃত্যু বার্ষিকী উদ্যাপন পরিষদ, জাতীয় কমিটি সভাপতি ও জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আতাউর রহমান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদার এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্ত্তী জুয়েল, সিলেট জেলা এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম, যুক্তরাষ্ট্র মানবাধিকার নেতা ও সমাজসেবী মনির আহমদ, সিনিয়র সাংবাদিক এম. এ হান্নান, কানাডা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ইয়াহহিয়া আহমদ, বঙ্গবীর ওসমানী জন্ম ও মৃত্যু বার্ষিকী উদ্যাপন পরিষদ, জাতীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি এম আসাদুজ্জামান, বিএমবিএফ সিলেট জেলা সভাপতি আশরাফুর রহমান চৌধুরী, বাংলাদেশ জাতীয় যুব উন্নয়ন পরিষদের সভাপতি ডাঃ এম এ রকিব, ব্যবসায়ী মো. আনোয়ার হোসেন।

 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএমবিএফ সিলেট বিভাগ সহ-সভাপতি মো. বেলাল উদ্দিন, তারা মিয়া তালুকদার, খালেদ মিয়া, শিরিন আক্তার চৌধুরী, তুহিন আহমদ, ইব্রাহিম আলী, ইউসুফ সেলু, রুহুল ইসলাম মিন্টু, সাহেদা বেগম, এডভোকেট মহসিন আহমদ, আখলাক হোসেন, রুহিন চৌধুরী ফরহাদ প্রমুখ।

 

সেনাবাহিনীর শ্রদ্ধাঞ্জলি :: মহান মুক্তিযুদ্ধের জেনারেল (অবঃ) মুহম্মদ আতাউল গণি ওসমানীর ৪০তম মৃত্যুবার্ষিকীতে পুষ্পস্তবক ও শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

 

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় সিলেটের হযরত শাহজালাল (রহ.) মাজারে জেনারেল এমএজি ওসমানীর সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করেন জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি), ১৭ পদাতিক ডিভিশন ও সিলেট এরিয়া কমান্ডার মেজর জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী।

 

এসময় বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনারের মাধ্যমে সম্মান প্রদর্শন করে।

 

 

অনুষ্ঠান শেষে জেনারেল ওসমানীর রুহের মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়।

 

অনুষ্ঠানে সিলেট এরিয়ার সকল উর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ