জার্মানিতে গিয়েও প্রধানমন্ত্রীর স্ট্যান্টবাজি: মান্না

প্রকাশিত: ১:৩১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২৪

জার্মানিতে গিয়েও প্রধানমন্ত্রীর স্ট্যান্টবাজি: মান্না

ডায়াল সিলেট ডেস্ক :: জার্মানিতে গিয়েও প্রধানমন্ত্রী স্ট্যান্টবাজি করছেন বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

 

শনিবার (১৭ ফেব্রুয়ারি) রাজধানীর ফার্মগেটে নাগরিক ঐক্যের ‘গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর’ কর্মসূচির নবম দিনে সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

 

মান্না বলেন, শেখ হাসিনা এখন বলছেন অস্ত্রের পেছনে খরচ না করে জলবায়ু তহবিল বাড়াতে। অথচ তার সরকারের পররাষ্ট্রমন্ত্রী ভারত থেকে অস্ত্র কেনার আলোচনা করছেন। ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন বন্ধে জাতিসংঘে অস্ত্র-বিরতির প্রস্তাবে তিনি ভোট দেওয়া থেকে বিরত থেকে রাশিয়ার যুদ্ধকে সমর্থন দিয়েছেন। ভণ্ডামি এ সরকারের চরিত্রে পরিণত হয়েছে।

 

ব্যাংক লুট এবং অর্থ-পাচারে সরকারের মদদ রয়েছে উল্লেখ করে মান্না বলেন, গত ১৫ বছর ধরে প্রত্যেক বছর ৭০ হাজার কোটি টাকা ব্যাংকের মাধ্যমে পাচার হয়েছে। আর যারা পাচার করেছে তাদের ব্যাংকের মালিক বানিয়েছে সরকার। নিজেদের অলিগার্কদের দিয়ে দেশের টাকা লুট করে ব্যাংক খালি করে ফেলেছে। এখন বাংলাদেশ ব্যাংক সেই লুটেরাদের ব্যাংকগুলোকে টাকা ছাপিয়ে দিচ্ছে। দেশের অর্থনীতি ধ্বংস করে এ সরকার, সরকারি দল আর তার অলিগার্করা বিদেশে টাকার পাহাড় জমিয়েছে।

 

মান্না বলেন, এ সরকার সিন্ডিকেট ভাঙতে পারে না। কারণ ওরাই তো সিন্ডিকেট। এদের কাজই হল দেশের জনগণের পকেট কেটে বিদেশে পাচার করা। এ সরকারকে ক্ষমতা থেকে উৎখাত করতে না পারলে দেশের অর্থনীতি অচিরেই ধ্বংস হয়ে যাবে। সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি।

 

কর্মসূচিতে আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের দপ্তর সম্পাদক শহিদুজ্জামান, কেন্দ্রীয় কমিটির সদস্য মোখলেছুর রহমান সবুজ, রাশেদুল হাসান প্রমুখ।

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ