ইউক্রেনকে সমর্থন জানাতে কিয়েভে পশ্চিমা নেতারা

প্রকাশিত: ৩:২২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

ইউক্রেনকে সমর্থন জানাতে কিয়েভে পশ্চিমা নেতারা

যুদ্ধের দুই বছর পূর্তি

 

আন্তর্জাতিক ডেস্ক :: ইউক্রেনে রাশিয়ার হামলার দুই বছর পূর্তি হয়েছে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) এ উপলক্ষে কিয়েভ সফরে গেছেন পশ্চিমা কয়েকটি দেশের নেতারা। মূলত ইউক্রেনের প্রতি সমর্থন জানাতেই তাদের এই সফর।

 

চলমান যুদ্ধের কারণে ব্যাপক হতাহতের পাশাপাশি অর্থনৈতিকভাবে অনিশ্চয়তার মধ্যে ইউক্রেন।পোল্যান্ড থেকে ট্রেনের মাধ্যমে যাত্রা শুরু করেন ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, বেলজিয়ামের প্রধানমন্ত্রী আলেকজান্ডার ডি ক্রু। এ সময় তাদের সঙ্গে ছিলেন ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডের লেইন।

 

তাদের এই সফরের মাধ্যমে ইউক্রেনের প্রতি পশ্চিমাদের অঙ্গীকারের প্রতিফলন ঘটেছে। যদিও সম্প্রতি সামরিক সরঞ্জামের ঘাটতিতে বিপাকে পড়েছে ভলোদিমির জেলেনস্কির দেশ।

 

উরসুলা ভন ডের লেইন এক বিবৃতিতে জানিয়েছেন, ইউক্রেনের মানুষের প্রতিরোধ উদযাপন করতে তিনি এখন কিয়েভে। আমরা দৃঢ়ভাবে ইউক্রেনের সঙ্গে আছি। ইউক্রেনবাসীকে পুরোপুরি মুক্ত হওয়ার আগে দেশটিকে অর্থনৈতিক, সামরিক ও নৈতিকভাবে সমর্থন দেওয়া হবে।

 

ইউক্রেন যুদ্ধের দুই বছর পেরিয়ে গেলো, কিন্তু সহসাই এ যুদ্ধ থামবে এমন কোনো লক্ষণ এখনো দেখা যাচ্ছে না। না ইউক্রেন না রাশিয়া, না তাদের কোনো মিত্র, কারও পক্ষ থেকেই শান্তি প্রতিষ্ঠার কোনো চিহ্ন নেই।

 

-সূত্র: রয়টার্স

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ