বেইলি রোডে আগুনে নিহত ৪৩: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ৩:০৬ পূর্বাহ্ণ, মার্চ ১, ২০২৪

বেইলি রোডে আগুনে নিহত ৪৩: স্বাস্থ্যমন্ত্রী

কাচ্চি ভাই ভবন ছিল অগ্নিচুল্লির মতো: ফায়ারের ডিজি

 

 

ডায়াল সিলেট ডেস্ক :: রাজধানীর বেইলি রোডে একটি বহুতল ভবনে লাগা ভয়াবহ আগুনে পুড়ে ৪৩ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দিনগত রাত ২টার দিকে সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন তিনি।

 

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাকে দ্রুত হাসপাতালে আসতে বলেছেন। এখানে এসে যা দেখলাম তা ভয়াবহ অবস্থা। বার্ন ইনস্টিটিউটে এখন পর্যন্ত ১০ জন মারা গেছেন। অপর দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৩ জন মারা গেছেন।

 

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, যারা এখন পর্যন্ত বেঁচে আছেন তাদের বেশিরভাগের শ্বাসনালী পুড়ে গেছে। এটা অত্যন্ত দুঃখজনক। যারা বেঁচে আছেন তাদের বাঁচিয়ে রাখার চেষ্টা চলছে। আহতরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও বার্ন ইউনিটে ভর্তি আছেন। বাইরে কেউ আছে কি না এখনো তথ্য পাওয়া যায়নি।

 

ডা. সামন্ত লাল সেন বলেন, ঢামেকে ১৪ জন ও বার্নে আহতের ৮ জন চিকিৎসাধীন। প্রধানমন্ত্রীর নির্দেশে সবাইকে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

কাচ্চি ভাই ভবন ছিল অগ্নিচুল্লির মতো: ফায়ারের ডিজি

 

রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই ভবনে একাধিক রেস্টুরেন্ট ছিল, ছিল সিলিন্ডারও। এজন্য ভবনটি ছিল অগ্নিচুল্লির মতো। যার জন্য দাও দাও করে আগুন ছড়িয়ে পড়ে। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত সোয়া একটায় ঘটনাস্থলে ব্রিফিংয়ে এ কথা জানান ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দীন।

 

তিনি বলেন, আমরা এখন পর্যন্ত তিনজকে নিহত, ৪২ জনকে অচেতন এবং ৭৫ জনকে জীবিত উদ্ধার করেছি। যারা মারা গিয়েছেন তারা আগুনে দগ্ধ না হয়ে অক্সিজেন স্বল্পতায় মারা যেতে পারেন।

 

ফায়ার সার্ভিসের ডিজি বলেন, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে এখন পর্যন্ত আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি।

 

তিনি বলেন, আমাদের ১৩টি ইউনিট আগুন নির্বাপণে কাজ করে। এই মুহূর্তে উপর থেকে নিচ পর্যন্ত তল্লাশি চালাচ্ছি।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ