আমিরাতে রমজানে ৯ পণ্যের দাম বাড়ানোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা

প্রকাশিত: ৪:৩১ পূর্বাহ্ণ, মার্চ ৭, ২০২৪

আমিরাতে রমজানে ৯ পণ্যের দাম বাড়ানোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক :: আসন্ন রমজানে খুচরা পর্যায়ে ৯টি প্রয়োজনীয় পণ্যের দাম বাড়ানোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা দিয়েছে আরব আমিরাত। দেশটির অর্থ মন্ত্রণালয়ের এক কর্মকর্তা সংবাদমাধ্যম গালফ নিউজকে জানিয়েছেন, মন্ত্রণালয়েরর পূর্ব অনুমতি ছাড়া এসব পণ্যের দাম কোনোভাবেই বৃদ্ধি করা যাবে না।

 

সেগুলো হলো— রান্নার তেল, ডিম, দুগ্ধজাত পণ্য, চাল, চিনি, পোল্ট্রি, শিম, রুটি এবং আটা।

 

অর্থ মন্ত্রণালয়ের মূল্য পর্যবেক্ষণ বিভাগের ওই কর্মকর্তা বলেছেন, “ভোক্তা পণ্যের দাম নির্ধারণ নীতি বাজারের মূল্য নিয়ন্ত্রণের একটি গুরুত্বপূর্ণ অংশ। রমজান আসার সঙ্গে দেশে গুরুত্বপূর্ণ পণ্যের যোগান বাড়ছে।”

 

আব্দুল্লাহ সুলতান আল ফান আল সামসি নামের এই কর্মকর্তা আরও বলেছেন, “মন্ত্রণালয় নিশ্চিত করবে ভোক্তার সব প্রয়োজনীয়তা পূরণ হচ্ছে এবং তাদের অবিবেচকভাবে বৃদ্ধি পাওয়া দামে পণ্য কিনতে হচ্ছে না এবং যতটুকু প্রয়োজন ততটুকু পাচ্ছে।”

 

আর মাত্র চার বা পাঁচদিন পর শুরু হবে পবিত্র রমজান মাস। এই মাসে পণ্যের চাহিদা বৃদ্ধি পায়। এতে অনেক সুবিধাভোগী ব্যবসায়ীরা প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করেন। দুই একটি বাদে বিশ্বের সব মুসলিম দেশেই এমনটি হয়ে থাকে। কিন্তু পবিত্র এ মাসে যেন ব্যবসায়ীরা সুযোগ কাজে লাগাতে না পারেন সেজন্য পণ্যের মূল্য সার্বক্ষণিক নজরদারিতে রাখার ঘোষণা দিয়েছে আরব আমিরাত সরকার।

 

-সূত্র: গালফ নিউজ

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ