চিতাবাঘের হাত থেকে রক্ষা পেলেন জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার গাই হুইটাল

প্রকাশিত: ৮:৫৩ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২৪

চিতাবাঘের হাত থেকে রক্ষা পেলেন জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার গাই হুইটাল

ডায়ালসিলেট ডেস্ক :: চিতাবাঘের আক্রমণ থেকে প্রাণে বেচে গেলেন জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার গাই হুইটাল।
জিম্বাবুয়ের হুমানিতে সাফারি ব্যবসা করেন সাবেক অলরাউন্ডার হুইটাল। সেখানেই একটি চিতা বাঘের আক্রমণের শিকার হন জিম্বাবুয়ের এই ক্রিকেটার। তারা মাথা ও হাতে মারাত্মক জখম হয়েছে।

শুরুতে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এরপর আকাশপথে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় হারারেতে। সেখানে মিল্টন পার্ক হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। সেখানে তার অস্ত্রোপচার করা হয়।

৪৬টি টেস্ট ও ১৪৭টি ওয়ানডে খেলা ৫১ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারের সার্জারির পর অবস্থা এখন স্থিতিশীল। হুইটালের স্ত্রী হানা স্টুকসের করা ফেসবুক পোস্টে দেখা যায়, সার্জারি শেষে মাথায় ব্যান্ডেজ করা অবস্থায় থাম্বস আপ দিচ্ছেন হুইটাল।

সাবেক এই ক্রিকেটার হুইটালকে বাঁচাতে এগিয়ে গিয়েছিল পোষা কুকুর চিকারা। পোষা কুকরটিও চিতাবাঘের আক্রমণে আহত হয়েছে। পুরো ঘটনাটি জানা গেছে হুইটালের স্ত্রীর ফেসবুক পোস্টের মাধ্যমে।

এর আগে ২০১৩ সালেও হুইটালের সঙ্গে অদ্ভুত এক ঘটনা ঘটে। সকালে উঠে দেখেন বিছানার নিচে ৮ ফুট লম্বা আর ১৬৫ কেজি ওজনের একটি কুমির শুয়ে আছে। ডেইলি মেইলকে হুইটালের স্ত্রী হানা স্টুকস হুইটাল বলছেন, ‘খুবই ভাগ্যবান মানুষ ও। প্রথমে কুমির, এরপর চিতা। ওর প্রাণশক্তি তীব্র। ও ভাগ্যবান যে চিকারা সাহায্য করার জন্য ওর সঙ্গে ছিল। তা না হলে কী হতো কে জানে! আমরা ওর প্রতি কৃতজ্ঞ। ট্রিট হিসেবে চিকারা অতিরিক্ত কিছু মাংস পাবে।’

ওয়ানডেতে আছে ১১টি ফিফটি। ওয়ানডেতে ৫১ আর টেস্টে তার শিকার ৮৮ উইকেট। টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ডাবল সেঞ্চুরি আছে হুইটালের।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ