টি-টোয়েন্টি বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজে হামলার হুমকি জঙ্গিগোষ্ঠী দায়েশের

প্রকাশিত: ৭:২১ পূর্বাহ্ণ, মে ৭, ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজে হামলার হুমকি জঙ্গিগোষ্ঠী দায়েশের

ডায়ালসিলেট ডেস্ক :: আসন্ন ২০২৪ইং টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় ওয়েস্ট ইন্ডিজে হামলার হুমকির দিয়েছে জঙ্গিগোষ্ঠী দায়েশ। ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দেশগুলোর আন্তসরকারি জোট ক্যারিকম ইমপাকস এই তথ্য জানায়। তারা এই অঞ্চলের অপরাধ ও নিরাপত্তা নিয়ে কাজ করে।

 

 

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র যৌথভাবে আয়োজন করবে । যা আগামী ১লা জুন থেকে ২৯শে জুন পযন্ত চলবে । ২০ দলের এই টুর্নামেন্টে ফাইনাল, সেমিফাইনালসহ বেশির ভাগ ম্যাচ হবে ক্যারিবীয় অঞ্চলের ৬টি দেশে। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) জানায়, যেকোনো সম্ভাব্য হামলা ঠেকাতে আয়োজকেরা পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা নিয়েছে ।

 

 

বার্বাডোজের সিবিসি (ক্যারিবিয়ান ব্রডকাস্টিং করপোরেশন) টি-টোয়েন্টি বিশ্বকাপে জঙ্গিগোষ্ঠীর হুমকির খবরটি প্রথম সামনে আনে।

 

 

গত শুক্রবারের ওই খবরে বলা হয়, প্রো-ইসলামিক স্টেটের (দায়েশ) মিডিয়া গ্রুপ ‘নাশির পাকিস্তান’ টেলিগ্রাম ও রকেটচ্যাট চ্যানেলের মাধ্যমে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় ওয়েস্ট ইন্ডিজে হামলার হুমকি দিয়ে পোস্টার প্রকাশ করেছে।

 

 

ক্রিকেট বিষয়ে ক্যারিকমের প্রধানমন্ত্রী পর্যায়ের উপকমিটির চেয়ারম্যান ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর প্রধানমন্ত্রী কিথ রাউলি।

 

 

এদিকে, ত্রিনিদাদের ডেইলি এক্সপ্রেসকে হামলার হুমকি বিষয়ে রাউলির বলেন, এই বিপদগুলো কমানোর জন্য আমরা স্থানীয় ও আঞ্চলিক পর্যায়ে সতর্ক আছি। আমাদের নিরাপত্তা সংস্থাগুলো একক ও যৌথভাবে দেশের ও ভেন্যুতে যাওয়া মানুষের নিরাপত্তা সুরক্ষায় কাজ করছে।

 

এবার ক্যারিবীয় অঞ্চলের দেশগুলোর মধ্যে বিশ্বকাপের ৩৯টি খেলা হবে। অ্যান্টিগা অ্যান্ড বারবুডা, বার্বাডোজ, গায়ানা, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট অ্যান্ড গ্রেনেডাইনস এবং ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয়। এর মধ্যে বার্বাডোজে ফাইনাল এবং ত্রিনিদাদ ও গায়ানায় দুটি সেমিফাইনাল হওয়ার কথা রয়েছে।

 

 

আর বাকি গুলো ম্যাচ হবে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, ফ্লোরিডা ও টেক্সাসে । ১লা জুন নিউইয়র্কে উদ্বোধনী ম্যাচে খেলবে যুক্তরাষ্ট্র বনাম কানাডা।

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ