সিলেটে খুলছে না দোকানপাট শপিংমল

প্রকাশিত: ৫:৫৫ অপরাহ্ণ, মে ৮, ২০২০

সিলেটের ১০তারিখে সকল দোকানপাট শপিংমল বন্ধ থাকবে। সিটি কর্পোরেশনর সভাকক্ষে সকল ব্যবসায়ীদের সাথে বৈঠক শেষে সিদ্ধান্ত নেওয়া হয়। এসময় সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী উপস্থিত ছিলেন।

এসময় মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, মহামারী করোনার জন্য সিলেটের সকল ব্যবসায়ী নেতৃবৃন্দরা সিদ্ধান্ত নিয়েছেন সিলেটের জনগণের স্বার্থে নিজেদের স্বার্থে  আগামী ১০ তারিখ সকল দোকানপাট ও শপিংমল বন্ধ থাকবে এবং তারা আরো বলেছেন ব্যবসা-বাণিজ্য দোকান পাটের কর্মরত যারা রয়েছেন তাদেরও বেতন পরিশোধ করে দেওয়া হবে।

শুক্রবার বিকেল ৫টায় সকল ব্যবসায়ীদের উপস্থিতিতে করোনার কারণে তারা কোন দোকানপাট খুলবেন না বলে জানান।

এদিকে,বাংলাদেশ দোকান মালিক একটি সংগঠন ঈদের কেনাকাটা করার জন্য দেশের দোকানপাট খোলা রাখতে আবেদন করা হলে এসময় সরকারের পক্ষ থেকে শর্তসাপেক্ষে খোলার অনুমতি দেয়া হয় এবং সেইসাথে কিছু নির্দেশনাও দেওয়া হয়েছিল। তবে আগামী রবিবার থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে দোকানপাট খোলা রাখার জন্য সরকারী সিদ্ধান্ত রয়েছে। সেক্ষেত্রে কেউ ইচ্ছে করলে দোকান খোলা নাও রাখতে পারবেন।

এদিকে সারাদেশে করোনাভাইরাসের সংক্রমন প্রতিমুহূর্তে বেড়েই চলেছে। এমন পরিস্থিতিতে সিলেটের দোকান খোলা রাখা বন্ধ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেপক আলোচনায়-সমালোচনা সৃষ্টি হয়েছে। অবশেষে সিলেটের সকল ব্যবসায়ীবৃন্দরা দোকানপাট শপিংমল বন্ধের ঘোষনা দেন।
মহামারী করোনা থেকে সিলেটকেও নিজেদের পরিবারকে বাচাতে এবং সিলেটের জনগণের স্বার্থে আসন্ন ঈদের এবার দোকানপাট ও ব্যবসা-বানিজ্য বন্ধ রাখবেন।

বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট চেম্বারের সভাপতি এটি এম শুয়েব ও সিলেটের সকল মার্কেটের ব্যবাসায়ী সমিতির নেতারা।