সিলেটে ১দিনে আক্রান্ত ৪১ জন, বিভাগজুড়ে ৬শ ছাড়ালো

প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, মে ২২, ২০২০

সিলেটে করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় সিলেটে ৪১ জন করোনায় সনাক্ত হয়েছেন। এ নিয়ে বিভাগজুড়ে আক্রান্তের সংখ্যা ৬শ’তে ছাড়ালো।

শুক্রবার ওসমানী মেডিকেল কলেজ  ল্যাবে ১৮৬ জনের শরীরের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪১ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়।

বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানি মেডিকেলের উপ-পরিচালক হিমাংশু লাল রায়।

সিলেট এনিয়ে মােট আক্রান্তের সংখ্যা ২৭৫জন ও সুনামগঞ্জে ৮৯ এবং হবিগঞ্জে ১৫৭জন পজেটিভ ধরা পড়ে। এতে বিভাগজুড়ে মোট আক্রান্তের সংখ্যা  ৬০৪জন।

একটি সূত্রে জানা যায়, শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে মোট ২০জনের পজেটিভ আসে এর মধ্যে চিকিৎসক ৩জন রয়েছেন। সিলেট নগরীর পুলিশ সদস্য ১জন, লামাবাজার, কাজীটুলায়, দাড়িয়াপাড়া, রায়নগর,মেজরটিলা,খাদিমনগরে মোট ৮জন, সুনামগঞ্জের দোয়ারাবাজার ১জন, বিয়ানীবাজারের ১জন,  গোলাপগঞ্জ ১জন, হবিগঞ্জের পুলিশ সদস্য ১জন সহ আরো অনেকের পজেটিভ ধরা পড়ে। এছাড়া বাকিদের মধ্যে কানাইঘাটের ৫জন, বিশ্বনাথ ৬জন পুলিশ সদস্য, জকিগঞ্জ ২জন এর মধ্যে পুলিশ ১জন,জৈন্তাপুর ২জন, ফেঞ্চুগঞ্জ ২জন,বালাগঞ্জ ১জন রয়েছেন।

এদিকে, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর তথ্য অনুযায়ী আজ শুক্রবার সকাল পর্যন্ত ৬৪জনসহ বিভাগজুড়ে আক্রান্তের সংখ্যা ৫৬৩জন। এর মধ্যে সিলেট জেলায় ২৩৬, সুনামগঞ্জে ৮৮, হবিগঞ্জে ১৫৬ ও মৌলভীবাজার জেলায় ৮৩জন।

এতে  সিলেট বিভাগে মারা গেছেন ১১ জন। এর মধ্যে সিলেটে ৮, হবিগঞ্জে ১ ও মৌলভীবাজারে ২ জন এবং হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫৭ জন। এর মধ্যে সিলেটে ২৮, সুনামগঞ্জে ৫১, হবিগঞ্জে ৭০ ও মৌলভীবাজারে ৮ জন।