সিলেটের যেসব স্থানে দুটি করে জামাত অনুষ্ঠিত হবে

প্রকাশিত: ৬:৪৬ অপরাহ্ণ, মে ২৪, ২০২০

আগামীকাল সোমবার সারা দেশে উদযাপিত হবে পবিত্র ঈদুল ফিতর। করোনা ভাইরাসের কারনে এবং সরকারের নির্দেশনা অনুযায়ী এবার উন্মুক্ত স্থানে বা ঈদগাহে ঈদুল ফিতরের নামাজ আদায় করা যাবে না। তবে ঈদের জামাত আয়োজন করা যাবে মসজিদগুলোতে সেক্ষেত্রে সামাজিক দূরত্ব রেখে ঈদের জামাত আদায় করতে হবে।
সোমবার সিলেটের হযরত শাহজালাল (র.) দরগাহ ও বন্দরবাজারের হাজী কুদরতউল্লাহ জামে মসজিদে দুটি করে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।
এর মধ্যে হযরত শাহজালাল(র:) দরগাহ মাজার মসজিদে ঈদের নামাজের প্রথম জামাত সকাল সাড়ে ৮টায় ও দ্বিতীয় জামাত সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে। এতে দরগাহ মসজিদের খতিব ও ইমাম হাফিজ মাওলানা আসজাদ আহমদ একটিতে ইমামতি করবেন এবং হাফিজ মাওলানা হুজায়ফা হুসাইন অপরটিতে ইমামতি করবেন।

অন্যদিকে, হাজী কুতরত উল্লাহ জামে মসজিদের দুটি জামাত অনুষ্ঠিত হবে।এর মধ্যে সকাল সাড়ে ৮টায় ও সাড়ে ৯টায় আরেকটি জামাত অনুষ্ঠিত হবে। একটিতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব সাঈদ বিন নুরুজ্জমান আালমদানি এবং অপরটিতে মসজিদের মোয়াজ্জিন।

বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। এতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব মুফতি মাওলানা আবু হুরায়রা নোমান।

এদিকে কাজলশাহ জামে মসজিদে ঈদের দুটি জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায় এবং সাড়ে ৯টায়। এতে ইমামতি করবেন মসজিদের ইমাম মাওলানা আব্দুস শহিদ এবং দ্বিতীয়টি মসজিদের মুয়াজ্জিন

শনিবার আরবি শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তাই ৩০রমজান শেষে আগামীকাল সোমবার (২৫ মে ২০২০ইং) পবিত্র ঈদুল ফিতর সারাদেশে উদযাপিত হবে।