দেশে ২৪ ঘন্টায় করোনায় আরও শনাক্ত ৩ হাজার ১৮৭, মৃত্যু ৩৭ জনের

dial dial

sylhet

প্রকাশিত: ৩:১৯ অপরাহ্ণ, জুন ১১, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক::     বাংলাদেশে গেল ২৪ ঘণ্টায় করোনভাইরাসে সংক্রমিত আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় সর্বমোট এক হাজার ৪৯ জন মারা গেলেন। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ১৮৭ জনের। সুস্থ হয়েছেন ৮৪৮ জন। এ নিয়ে সর্বমোট ১৬ হাজার ৭৪৭ জন সুস্থ হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ৪৬ শতাংশ।

 

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানিয়ে বলা হয়, গত একদিনে যাদের পরীক্ষা করা হয়েছে, তাদের মধ্য থেকেন তিন হাজার ১৮৭ জনের করোনা পজিটিভ এসেছে। শনাক্তের হার ২০ দশমিক ২১ শতাংশ।

 

ব্রিফিংয়ের আরো বলা হয়,  দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৭৮ হাজার ৫২ জনের। এখন পর্যন্ত করোনায় মারা গেছে ১ হাজার ৪৯ জন।

 

মৃত্যুর হার এক দশমিক ৩৪ শতাংশ জানিয়ে তিনি বলেন, যারা মৃত্যুবরণ করেছেন, তাদের মধ্যে ৩০ জন পুরুষ ও সাতজন নারী।

 

মৃতদের বয়স বিশ্লেষণ করে তিনি বলেন, বয়স বিবেচনায় ৩১ থেকে ৪০ বছর বয়সী দুজন, ৪১ থেকে ৫০ বছর বয়সী চারজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী আটজন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ২২ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী একজন।

 

আর হাসপাতালে মারা গেছেন ২৮ জন ও বাড়িতে ৯ জন।

 

নাসিমা সুলতানা বলেন, মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ২০ জন, চট্টগ্রাম বিভাগের সাতজন, রাজশাহী বিভাগ চারজন, সিলেট বিভাগ তিনজন, বরিশালে দুজন, রংপুর বিভাগে একজন।

 

অনলাইন ব্রিফিংয়ে তিনি আরও বলেন, শুধু কথা বলার মাধ্যমেই আক্রান্ত ব্যক্তি ভাইরাস ছড়াতে পারেন। তাই মাস্ক পরা বাধ্যতামূলক। ঘরে তৈরি কাপড়ের মাস্ক পরলেই হবে। তবে এটি একক কোনো পদ্ধতি নয়। ভাইরাস প্রতিরোধে, বারবার সাবান পানি দিয়ে হাত ধুতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

0Shares