দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৪৩ জনের, শনাক্ত ৪ হাজার ৮ জন।

dial dial

sylhet

প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০
Human coronavirus. Computer artwork of a Human coronavirus particle. Coronaviruses primarily infect the upper respiratory and gastrointestinal tract and can cause the common cold, gastrointestinal infections and SARS (severe acute respiratory syndrome

ডায়ালসিলেট ডেস্ক::    বাংলাদেশে গেল ২৪ ঘণ্টায় করোনভাইরাসে সংক্রমিত আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় সর্বমোট ১ হাজার ৩০৫ জন মারা গেলেন। সর্বশেষ ২৪ ঘণ্টায় ৪ হাজার ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ১ হাজার ৯২৫ জন। সবমিলিয়ে দেশে সর্বমোট ৩৮ হাজার ১৮৯ জন সুস্থ হয়েছেন।

 

আজ (বুধবার) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানিয়ে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংখ্যক নমুনা পরীক্ষা করা হয়েছে। এই প্রথমবারের মতো একদিনে করোনায় সংক্রমিত ব্যক্তির সংখ্যা চার হাজার ছাড়াল। একদিনে সর্বোচ্চসংখ্যক ব্যক্তির পরীক্ষার মাধ্যমে সর্বোচ্চসংখ্যক ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। সবমিলিয়ে দেশে শনাক্ত হয়েছে ৯৮ হাজার ৪৮৯ জনের্। নতুন করে মারা যাওয়া ৪৩ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও ১৫ জন নারী।

 

ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৫২৭ জনের পরীক্ষা করা হয়েছে।এর আগের দিন ১৭ হাজার ২১৪ জনের করোনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫ লাখ ৫১ হাজার ২৪৪টি নমুনা।

 

দেশে ৫৯টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়েছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

 

অনলাইন ব্রিফিংয়ে তিনি আরও বলেন, শুধু কথা বলার মাধ্যমেই আক্রান্ত ব্যক্তি ভাইরাস ছড়াতে পারেন। তাই মাস্ক পরা বাধ্যতামূলক। ঘরে তৈরি কাপড়ের মাস্ক পরলেই হবে। তবে এটি একক কোনো পদ্ধতি নয়। ভাইরাস প্রতিরোধে, বারবার সাবান পানি দিয়ে হাত ধুতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। শিশুরা অনেক দিন ধরে ঘরে বন্দী। তাদের বিষয়ে যত্নশীল হোন। সবার মানসিক স্বাস্থ্য উজ্জীবিত রাখতে হবে। ব্যায়াম করতে হবে, পুষ্টিকর খাবার খেতে হবে।

0Shares