সিলেটের যেসব জেলা ও নগরীতে করোনা আক্রান্ত হয়েছেন

প্রকাশিত: ১২:৩৫ পূর্বাহ্ণ, জুলাই ২, ২০২০

নিজস্ব প্রতিবেদক :: সিলেটেবিভাগজুড়ে করোনার আক্রান্ত ও মৃতের সংখ্যা মধ্যে এগিয়ে রয়েছে সিলেট জেলার নাম। এরপরও সিলেট শহরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য কারও মাথা ব্যাথা নেই ।

বর্তমানে সিলেট জেলা যে পরিস্থিতির দিকে এগিয়ে যাচ্ছে তা মৃত্যুপুরীতে পরিনত হবে। সবচেয়ে বেশী আক্রান্ত হচ্ছেন চিকিৎসক, নার্স, পুলিশ সদস্য, র‌্যাব , বিশেষবাহিনীসহ অনেক রাজনৈতিক নেতৃবৃন্দরাও। এখনো পর্যন্ত প্রশাসন নিরব ভূমিকা পালন করছে। নেই কোন রাজনৈতিক নেতাদের কোন উদ্যোগ গ্রহন।

বুধবার পর্যন্ত  করোনায় দুটি ল্যবে ১০৭জন করোনা পজেটিভ সনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে ৮০ জন এবং শাহজালাল বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৭ জন। এ নিয়ে সিলেট বিভাগজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৭২১ জন দাড়ালো এবং মৃত্যুবরন করেছেন ৭৭ জন।

এর আগে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর কার্যালয় তথ্য অনুযায়ী, সিলেট বিভাগের ৪টি জেলার আক্রান্তে ও মৃতের সংখ্যার মধ্যে সিলেট জেলা সর্ব্বোচ্চ। এতে রবিবার সকাল পর্যন্ত সিলেট জেলায় মোট আক্রান্ত ছিল ২ হাজার ৫৫০ ও নতুন করে ২ জনসহ মোট মারা গেছেন  ৬১জন, সুনামগঞ্জ জেলায় ৯৯০ জন ও মারা গেছেন ৬জন, হবিগঞ্জ জেলায় ৬৫০জন ও মারা গেছেন ৬জন, মৌলভীবাজার জেলায় ৪৬৯জন ও মারা গেছেন ৪জন।

সিলেট জেলার যেসব এলাকায় আক্রান্ত হয়েছেন সেগুলো হলো – টাঙ্গাইল জেলার ১জন।

সিলেট জেলা : সিলেট সদরে ৪৭ জন, বিয়ানীবাজার ৩ জন, কানাইঘাট ৪জন, গোলাপগঞ্জ ১২জন, তামাবিল ১জন, বিশ্বনাথ ২জন, জকিগঞ্জ ১জন, জৈন্তাপুর ২জন, মোগলাবাজার ২জন।

সিলেট সদরের মধ্যে রয়েছে- সুবিদবাজার ২জন, উপশহর ২জন, দাড়িয়াপাড়া ১জন, জালালাবাদ ১জন, শাহপরান খাদিমনগর ১জন, মিরাবাজার ৩জন, আম্বরখানা ২জন, চৌকিদেখি ১জন, শাহপরান থানা ১জন, সিলেট উেইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল ২জন, কদমতলী শিববাড়ি ১জন, নর্থইষ্ট মেডিকেল কলেজের ১জন, মাউন্ট এডোরা চিকিৎসক ১জন, জালালাবাদ রাগিব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতাল ৩জন, পূর্ব কাজলশাহ ১জন, শেখঘাট ১জন,বাগবাড়ি ৩জন, শামীমাবাদ ১জন, ওসমানি মেডিকেল কলেজ হাসপাতাল ১জন, রায়নগর মিতালী ১জন, সিলেট কেন্দ্রীয় কারাগার ১জন, পুরানলেন ১জন(চিকিৎসক সিওমেক), মধুশহীদ ১জন (চিকিৎসক সিওমেক), সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল ৪জন ও আরো ৩জন চিকিৎসক, দক্ষিন সুরমা ১জন, সিজেএম কোর্ট ২জন, মুন্সিপাড়া ১জন, খুলিয়াপাড়া ১জন, লামাবাজার ১জন, ও কানিশাইল ১জন আক্রান্ত হয়েছেন।

সুনামগঞ্জ জেলা : সদর ১২জন, দিরাই ৪জন, বিশম্বরপুর ১জন, জগন্নাথপুর ৬জন, শাল্লা ১জন, ছাতক ২জন, জামালগঞ্জ ১জন,

হবিগঞ্জ জেলা : চুনারুঘাট ১জন, বানিয়াচং ১জন, নবীগঞ্জ ১জন। মৌলভীবাজার জেলা : সদর ১জন।

এনিয়ে ২৪ ঘন্টায় মোট আক্রান্ত হয়েছেন ১০৭জন এবং বিভাগজুড়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাড়ালো ৪ হাজার ৭২১ জন এবং মারা গেছেন ৭৭ জন।

 

 

 

 

0Shares