চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তামিম ইকবাল।

প্রকাশিত: ৪:৩৬ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক::   বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ব্যবস্থাপনায় প্রায় সাড়ে তিন মাস পর বন্ধ দুয়ার খুলল ‘হোম অব ক্রিকেটের’।

গতকাল রোববার সকালে ব্যক্তিগত অনুশীলনে মাঠে দেখা গেছে মুশফিকুর রহিমসহ দেশের একঝাঁক ক্রিকেটারকে। সবাইকে দেখা গেলেও ওয়ানডে ক্রিকেটের অধিনায়ক ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে মাঠে পাওয়া যায়নি।

জানা গেছে, বেশ কিছু দিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছেন তিনি। তবে দ্রুতই সেরে উঠে মাঠে ফিরতে চান তিনি। ফিরে পেতে চান ফিটনেস। ঝালিয়ে নিতে চান ব্যাটিং। সে জন্য উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তামিম ইকবাল।

জানা যায়, তামিম বেশ কিছু দিন ধরে অন্ত্রে ব্যথা অনুভব করছেন। ঢাকায় বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করিয়েছেন। প্যাথলজিক্যাল টেস্ট, সিটিস্ক্যানও করিয়েছেন। কিন্তু এত কিছুর পরও তার ব্যথার কারণ জানা যায়নি।

এ বিষয়ে তামিম বলেন, গত এক মাসে তিনবার এমন ব্যথা অনুভব করেছি। ব্যথাটা এতটাই বাড়ে যে, সোজা হয়ে দাঁড়াতে পারি না। বসলে বা শুয়ে থাকলেও ব্যথা চলতেই থাকে। এ নিয়ে অনেক ডাক্তার দেখিয়েছি। চিকিৎসকরা হাসপাতালে ভর্তি হতে বলেছিলেন। কিন্তু করোনার কারণে তা আর হয়ে ওঠেনি। এখন আরও কিছু পরীক্ষা করাতে চাই। এন্ডোসকপি, কোলনস্কোপি করাব আবার।

তামিম জানান, চিকিৎসার জন্য তিনি লন্ডনে যেতে পারেন। সেখানকার চিকিৎসকদের সঙ্গে যোগাযোগও করেছেন। তবে ওখানে ১৪ দিনের কোয়ারেন্টিনের ঝামেলা আছে। এর পরও সুযোগ খুঁজছেন।

0Shares