নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা অনুদান পাচ্ছেন : প্রধানমন্ত্রী।

প্রকাশিত: ১:৪৩ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক ::  করোনাভাইরাস সংক্রামনরোধের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় কারিগরি, মাদরাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসার নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের এককালীন আর্থিক অনুদান প্রদানের সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে এসব প্রতিষ্ঠানের ৫১ হাজার ২৬৬ জন শিক্ষক ও ১০ হাজার ২০৪ জন কর্মচারীকে ২৮ কোটি ১৮ লাখ ৪০ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস।

তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বন্ধ থাকায় নন-এমপিও প্রতিষ্ঠানগুলোর শিক্ষক কর্মচারীগণ আর্থিক সংকটে পড়েছে। মাননীয় প্রধানমন্ত্রী নন-এমপিও শিক্ষককর্মচারীদের আর্থিক সংকটের কথা চিন্তা করে কারিগরি, মাদ্রাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসাসমূহের নন-এমপিও শিক্ষক- কর্মচারীদের এককালীন আর্থিক সহায়তা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

জানা গেছে, শিক্ষকদের জনপ্রতি পাঁচ হাজার ও কর্মচারীদের জনপ্রতি আড়াই হাজার টাকা করে অনুদান দেয়া হবে। ইতিপূর্বে প্রধানমন্ত্রী ১৩ হাজার ৯২৯টি কওমি মাদ্রাসার এতিম ও দুঃস্থদের জন্য ১৬ কোটি ৯৪ লাখ ৭০ হাজার টাকা এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অধীন নন-এমপিও ৮০ হাজার ৭৪৭ জন শিক্ষক এবং ২৫ হাজার ৩৮ জন কর্মচারীর জন্য ৪৬ কোটি ৬৩ লাখ ৩০ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করেছেন।

0Shares