সিলেটে ২টি ল্যাবে পজেটিভ সনাক্ত ১০৪

প্রকাশিত: ১:৪৩ পূর্বাহ্ণ, আগস্ট ১, ২০২০

নিজস্ব প্রতিবেদক ::  সিলেটে বিভাগে দুটি ল্যাবে করোনা আক্রান্তে মোট সনাক্ত  হয়েছেন ১০৪ জন। শুক্রবার রাত পর্যন্ত দুটি ল্যাব  সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে ৫৭ জন এবং সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর  ল্যাব থেকে ৪৭জন পজেটিভ ধরা পড়েছে। এনিয়ে বিভাগজুড়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা  দাড়ালো ৭ হাজার ৯১৩ জন এবং  ১৪৬জন।

সিলেট ওসমানি মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৯৭টি স্যাম্পুল রিসিব করা হয়। তার মধ্যে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হলে ৫৭ জনের করোনা পজেটিভ ধরা পড়ে এবং বাকি ৩১৯ জনের আসে নেগেটিভ।

এর মধ্যে মহিলা ১৩ জন ও পুরুষ ৪৪ জন, ।  এদের মধ্যে সিলেট জেলায় ৩৬জন, সুনামগঞ্জ জেলা ৭ , হবিগঞ্জ ৮জন, মৌলভীবাজার জেলায় ৬ জন আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে, সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৯৭ টি স্যাম্পুল রিসিব করা হয়। তার মধ্যে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হলে ৪৭ জনের করোনা পজেটিভ ধরা পড়ে এবং বাকি ১৪১ জনের আসে নেগেটিভ। এর মধ্যে সিলেট ১১জন এবং সুনামগঞ্জ ২৫জন, হবিগঞ্জ ১১জন আক্রান্ত হয়েছেন।

সব মিলিয়ে সিলেটবিভাগের মধ্যে সিলেটে ৪৭জন, সুনামগঞ্জ ৩২জন, হবিগঞ্জ ১৯জন, ও  মৌলভীবাজারে ৬ জনসহ ১দিনে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৮৫ জন ।

0Shares