শ্রীমঙ্গল পলিথিন বিক্রির অপরাধে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

dial dial

sylhet

প্রকাশিত: ১১:১৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক::মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নিষিদ্ধ পলিথিন বিক্রির অপরাধে ৩ প্রতিষ্ঠানকে এক লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন শ্রীমঙ্গল ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নেছার উদ্দিন।

বুধবার (৯ সেপ্টেম্বর) র‌্যাব ৯ এর কোম্পানি কমান্ডার মেজর আহমেদ নোমান জাকি আহমেদ এর উপস্থিতে র‌্যাবের সার্বিক সহায়তায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন ব্যাগ বিক্রির অপরাধে ভ্রাম্যমান  পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. বদরুল হুদা ।

শ্রীমঙ্গল ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নেছার উদ্দিন বলেন, বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ধারা ৬(ক) লংঘন করে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিক্রয় করায় শ্রীমঙ্গল স্টেশন রোডস্থ লোকনাথ ভেরাইটিজ স্টোর, মডার্ন ভেরাইটিজ স্টোর ও আরিফিন স্টোর হতে আনুমানিক ২৫০০ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দসহ সর্বমোট এক লাখ ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তিনি আরও বলেন, জব্দকৃত পলিথিন শপিং ব্যাগ বিধিসম্মতভাবে ব্যবহার অনুপযোগী করে পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য পরিবেশ অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে।

0Shares