পররাষ্ট্রমন্ত্রীর প্রবাসী বিষয়ক পরামর্শক হিসেবে নিয়োগ পেলেন : কায়েস চৌধুরী

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২০

নিজস্ব প্রতিবেদক :: সিলেট ১ আসনের সংসদ সদস্য ও  পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আবদুল মোমেনের প্রবাসী বিষয়ক পরামর্শক  পদে নিয়োগ পেলেন কায়েস চৌধুরী। শুক্রবার পররাষ্ট্রমন্ত্রীর এক স্মাক্ষরিত প্রবাসী বিষয়ক পরামর্শক হিসেবে কায়েস চৌধুরীকে নিয়োগ পেয়েছেন।

কায়েস চৌধুরী লন্ডনের বিশ্ববিদ্যালয় থেকে তথ্য প্রযুক্তি এবং ব্যাবসা ব্যাবস্থাপনায় উচ্চশিক্ষা শেষে বিশ্ববিখ্যাত হিল্টন ওয়ার্ল্ডওয়াইড গ্রুপে যোগদান করেন। পরবর্তীতে নিজের মাতৃভূমি বাংলাদেশে ফিরে একজন আইটি উদ্যোক্তা হিসেবে ক্যারিয়ার শুরু করেন। ব্যাক্তিজীবনে কায়েস চৌধুরী  স্থানীয় ও আন্তর্জাতিক সামাজিক এবং চেরিটিবল প্রতিষ্ঠানের সাথে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত।  পররাষ্ট্রমন্ত্রী ডক্টর মোমেন যখন প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে আসেন তার পরপরই কায়েস চৌধুরীকে পররাষ্ট্রমন্ত্রীর আস্থাভাজন ছায়াসঙ্গী হিসেবে দেখা যায় এবং পররাষ্ট্রমন্ত্রীকে ততকালীন সময় থেকে বেশির ভাগ ক্ষেত্রে তথ্য প্রযুক্তি বা প্রবাসী বিষয়ে কায়েস চৌধুরী পরামর্শক হিসেবে কাজ করে আসছেন।

কায়েস চৌধুরী ছিলেন পররাষ্ট্রমন্ত্রীর অত্যন্ত পরিক্ষিত এবং বিশ্বস্ত দের মধ্যে একজন যে কিনা ড.একে আব্দুল মোমেনের সাথে সূচনালগ্ন থেকেই বিভিন্ন কার্জক্রমে পাশে ছিলেন। তিনি বিভিন্ন সামাজিক কার্যক্রমে অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষদের পাশে থেকে সাহায্য সহযোগিতা করেছেন। কায়েস চৌধুরীর পিতা ছিলেন এন জি ও ব্যাক্তিত্ব জামিল চৌধুরী একজন আন্তর্জাতিকভাবে খ্যাতি সম্পন্ন সমাজসেবক।

 

 

0Shares