রোনালদোর জোড়া গোলে জয়ে ফিরেছে জুভেন্টাস

প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২০

ডায়ালসিলেট ডেস্কঃঃ ২৬ বছর বয়সী আন্দ্রেয়া বেলোত্তি আছেন, আছেন ২৩ বছর বয়সী লাওতারো মার্তিনেজও। কিন্তু সিরি ‘আ’র চলতি মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হওয়ার মূল দ্বৈরথটা এখনো তরুণ এই ফরোয়ার্ডদের মধ্যে হচ্ছে না। সেই দ্বৈরথটা হচ্ছে বয়সের হিসাবে ক্যারিয়ারের গোধূলিতে এসে পড়া দুই ফরোয়ার্ডের। তাঁরা দুজন আর কেউ নন, জ্লাতান ইব্রাহিমোভিচ ও ক্রিস্টিয়ানো রোনালদো।

সুইডিশ স্ট্রাইকার ইব্রাহিমোভিচ ও পর্তুগিজ উইঙ্গার রোনালদোর মিলিত বয়স এখন ৭৫। ইব্রার ৩৯ চলছে, রোনালদোর ৩৬। কিন্তু বয়সের কোনো ছাপ তাঁদের পারফরম্যান্সে নেই। তাঁদের দুজনই সিরি ‘আ’ মৌসুমে যাঁর যাঁর দলকে টানছেন। আর গোলের দ্বৈরথে আজ একজন ওপরে উঠে যান তো পরদিনই তাঁকে ছাড়িয়ে যান আরেকজন! এই তো কালই এগিয়ে থাকা ইব্রাকে ছুঁয়ে ফেললেন রোনালদো। ইব্রাকে ধরে ফেলতে কালিয়ারির বিপক্ষে এদিন জোড়া গোল করেছেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা।

ইতালিয়ান সিরি আ’য় আগের ম্যাচে শেষ শটে গোল করে জুভেন্টাসকে জয়বঞ্চিত করে লাজিও। সে ম্যাচেও গোল করেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। শনিবার রাতে রোনালদোর জোড়া গোলে জয়ে ফিরেছে জুভেন্টাস। ক্যালিয়ারিকে ২-০ গোলে হারিয়েছে আন্দ্রেয়া পিরলোর দল।

ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে বিরতির আগে পাঁচ মিনিটের ব্যবধানে জোড়া গোল করেন রোনালদো। ৩৮তম মিনিটে আলভারো মোরাতার পাস থেকে জোরালো শটে জুভেন্টাসকে লিড এনে দেন পর্তুগিজ সুপারস্টার। চার মিনিট পর জোড়া পূরণ করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। লীগে নিজের পাঁচ ম্যাচেই গোল পেলেন রোনালদো। চলমান আসরে আট গোল হয়ে গেল তার।

দ্বিতীয়ার্ধের শুরুতে হুয়ান কুয়াদ্রাদোর কর্ণারে দেমিরালের হেড ক্রসবারে লাগে।

৫৬তম মিনিটে বের্নারদেস্কির শট ফেরান ক্যালিয়ারি গোলরক্ষক।

৭০ মিনিটে আলভারো মোরাতার জায়গায় মাঠে নামেন পাওলো দিবালা। তবে ম্যাচে আর গোল পায়নি জুভেন্টাস। আট ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়নরা। এক ম্যাচ কম খেলে শীর্ষে থাকা এসি মিলানের সংগ্রহ ১৭ পয়েন্ট।

0Shares