পদ্মা সেতু আজ স্বপ্নের দোরগোড়ায় : নৌ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২০

ডায়ালসিলেট ডেস্কঃঃ নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেন, আজকের এই দিনটি বাংলাদেশের রাষ্ট্রের জন্য ঐতিহাসিক দিন। এই দিনে আমাদের পার্শ্ববর্তী দেশ ভুটান বাংলাদেশকে স্বীকৃতি দিয়েছিল। বাংলাদেশ ১৬ কোটি মানুষ প্রধানমন্ত্রীর নেতৃত্বে ঐক্যবোদ্ধ। কাজেই কোনো ষড়যন্ত্র করেই পার পাওয়া যাবে না। আওয়ামী লীগ হলো মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। তিনি আরো বলেন, বাংলাদেশ এখন আর দরিদ্র দেশ নয়, বাংলাদেশ এখন স্বাবলম্বী দেশ।

৬ ডিসেম্বর রবিবার বিকালে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা পাক হানাদার মুক্ত দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহিদ মিনারে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে নৌ প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

নৌ প্রতিমন্ত্রী আরো বলেন, যারা বাংলাদেশকে দরিদ্র দেশ বলে তাচ্ছিল্য করেছিল। তারা হয়তো জানে না জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বেই কারণেই বাংলাদেশ নিজের অর্থায়নে পদ্মা সেতু করছে। সেই পদ্মা সেতু আজ বাংলাদেশের মানুষের স্বপ্নের দোরগোড়ায় চলে গেছে। আর একটি স্প্যান বসানো হলেই পুরো পদ্মা সেতু দৃশ্যমান হবে। তিনি আরো বলেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন শেখ মুজিবর রহমানের নাম থাকবে। বঙ্গবন্ধু কোনো ব্যক্তি নয় তিনি একটি আদর্শ ও একটি প্রতিষ্ঠান, তিনি হলেন জাতির পিতা। বাংলাদেশের অপর নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

নৌ প্রতিমন্ত্রী এর আগে বোচাগঞ্জ উপজেলার ৬ নম্বর রনগাঁও ইউনিয়নের বাসুদেবপুর গ্রামে মুজিব শতবর্ষ উদ্‌যাপন উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রায়ন-২ প্রকল্পের অধীনে গৃহহীনদের জন্য গৃহনির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

0Shares